কুষ্টিয়ার আলোচিত এসপি তানভীর আরাফাতকে বরিশালে বদলি

31
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট:
পুলিশে রদবদলে কুষ্টিয়ার আলোচিত পুলিশ সুপার এসএম তানভীর আরাফাতকে পাঠানো হয়েছে বরিশালে।

সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে পুলিশ সুপার পদমর্যাদার ১২ কর্মকর্তার বদলির আদেশ দেওয়া হয়েছে।

সম্প্রতি অনুষ্ঠিত কুষ্টিয়ার ভেড়ামারা পৌরসভা নির্বাচনে এক বিচারিক হাকিমের সঙ্গে দুর্ব্যববহার করে ব্যাপক সমালোচনায় পড়েছিলেন কুষ্টিয়ার আলোচিত এসপি তানভীর।

তানভীরের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আরজি জানিয়ে গত ১৭ জানুয়ারি নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করেন বিচার বিভাগীয় ওই কর্মকর্তা।

ওই ঘটনায় হাইকোর্টে তানভীর আরাফাতকে তলব করে। সংশ্লিষ্ট বেঞ্চে হাজির হয়ে তিনি ‘অসৌজন্যমূলক’ আচরণের জন্য অনুতাপ প্রকাশ করে নিঃশর্ত ক্ষমা চান।

তানভীর আরাফাতকে কুষ্টিয়া থেকে বদলি করে বরিশাল মহানগর পুলিশে পাঠানো হয়েছে। এদিকে, কুষ্টিয়ার পুলিশ সুপারের দায়িত্ব পেয়েছেন বরিশাল মহানগর পুলিশের উপ-কমিশনার মো. খায়রুল আলম।

এছাড়া চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার মো. হামিদুল আলমকে হাইওয়ে পুলিশে, বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়কে ঢাকার সিআইডিতে বদলি করা হয়েছে।

জামালপুরের পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেনকে ঢাকার সিআইডিতে, নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিনকে চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।

পটুয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ মাইনুল হাসানকে ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার করে পাঠানো হয়েছে। গাজীপুর জেলার পুলিশ সুপার কে এম আরিফুল হককে বাগেরহাটে বদলি করা হয়েছে।

সিআইডির বিশেষ পুলিশ সুপার মো. নাসির উদ্দিন আহমেদকে জামালপুর জেলার পুলিশ সুপার হিসেবে, ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার প্রবীর কুমার রায়কে নড়াইল জেলার পুলিশ সুপারের দায়িত্ব দেওয়া হয়েছে।

চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহকে পটুয়াখালী জেলার পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে।

রংপুর সিআইডির বিশেষ পুলিশ সুপার মিলু মিয়া বিশ্বাসকে খাগড়াছড়ি এপিবিএনের কমান্ড্যান্টের দায়িত্ব দেওয়া হয়েছে।