ইব্রা’র ৫০০তম গোলের মাইলফলক, মিলানের দাপুটে জয়

6
Print Friendly, PDF & Email

স্পোর্টস নিউজ ডেস্কঃ
আগামী অক্টোবরে ৪০ বছর বয়সে পা রাখবেন জ্লাতান ইব্রাহিমোভিচ। তবে বয়স যে কেবল একটি সংখ্যা, তা প্রতিনিয়ত প্রমাণ করে দিচ্ছেন সুইডিশ স্ট্রাইকার।

এবার ইব্রা ও আন্তে রেবিচের জোড়া গোলে ঘরের মাঠ সান সিরোতে পয়েন্ট তালিকার একেবারে তলারি দল ক্রোটনের বিপক্ষে ৪-০ ব্যবধানে জিতেছে এসি মিলান। সেই সঙ্গে একটি মাইলফলকেও পা রেখেছেন সুইডিশ তারকা। ক্রোটনের বিপক্ষে প্রথম গোলটি করে ক্লাব ক্যারিয়ারে ৫০০তম গোলের চূড়ায় পা রেখেছেন তিনি।  

মিলানের জার্সিতে ৮৩তম গোল পেয়েছেন ইব্রা। এছাড়া পিএসজির হয়ে ১৫৬, ইন্টার মিলানের হয়ে ৬৬, এলএ গ্যালাক্সির হয়ে ৫৩, আয়াক্সের হয়ে ৪৮, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ২৯, জুভেন্টাসের হয়ে ২৬, বার্সেলোনার হয়ে ২২ এবং মালমোর হয়ে ১৮ গোল করেছেন তিনি।  

ডি-বক্সের ভেতর রাফায়েল লিও’র সঙ্গে ওয়ান-টু-ওয়ান পাসে ৩৩তম মিনিটে ক্রোটনের জাল খুঁজে নেন সুইডিশ তারকা। এই ব্যবধান ধরে রেখে বিরতিতে যায় মিলান। ফিরেই রোজোনেরিদের ব্যবধান বাড়িয়ে দেন তিনি। শুরু হয় মিলানের গোল উৎসব।

থিও হার্নান্দেজের পাস থেকে ৬৬তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন ইব্রা। এর তিন মিনিট পরই ঝড় বইয়ে দেন রেবিচ। ৬৯ ও ৭০তম মিনিটে জোড়া গোল করেন ক্রোয়েশিয়ান উইঙ্গার। রেবিচ তার দু’টি গোলই করেছেন বদলি হিসেবে মাঠে নামা টার্কিশ মিডফিল্ডার হাকান কালহানোগলুর বাড়ানো বলে।  

এই জয়ে সিরি’আ লিগের চলতি মৌসুমের তালিকার শীর্ষস্থানটা আরও অটুট করলো মিলান। ২১ ম্যাচে স্তেফানো পিওলির শিষ্যদের পয়েন্ট ৪৯। সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে দুইয়ে তাদের নগর প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলান। সমান ম্যাচে মাত্র ১২ পয়েন্ট নিয়ে অবনমন অঞ্চলে ক্রোটন।