টিকা নিয়ে প্রমাণ করেছি বিএনপি মিথ্যাচারে লিপ্ত আছে: হানিফ

16
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ নিজ নির্বাচনী এলাকায় আজ রোববার কুষ্টিয়া জেনারেল হাসপাতালে করোনার টিকা গ্রহণ করেন।
Print Friendly, PDF & Email

ডিষ্ট্রিক্ট করসপন্ডেন্ট, কুষ্টিয়া:
ভারতের সিরাম ইনস্টিটিউটে তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ (সদর) আসনের এমপি মাহবুব-উল আলম হানিফ। টিকা নিয়ে তিনি বলেছেন, ‘আমরা টিকা নিয়ে এটা প্রমাণ করেছি যে বিএনপি টিকা নিয়ে মিথ্যাচারে লিপ্ত আছে।’

আজ রোববার বেলা ১১টায় ২৫০ শয্যার কুষ্টিয়া জেনারেল হাসপাতালে করোনার টিকা নিয়ে সাংবাদিকদের এ কথা বলেন হানিফ।

মাহবুব-উল আলম হানিফ বলেন, ‘টিকা নেওয়ার পরে আমার মধ্যে কোনো ধরনের অসুস্থতা নেই। ২০ মিনিট পরেও আমি স্বাভাবিকভাবে কথা বলছি। এটা নিরাপদ।’ এ সময় তিনি জনগণকে রেজিস্ট্রেশন করে নির্ভয়ে করোনার টিকা নেওয়ার অনুরোধ করে বলেন, ‘এর মাধ্যমে আমরা বাংলাদেশ থেকে করোনাকে চিরতরে নির্মূল করতে সক্ষম হব।’

করোনা মহামারি থেকে দেশের মানুষকে রক্ষার তাগিদে দ্রুততম সময়ে করোনার টিকা সব জেলায় পৌঁছে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান জনাব হানিফ। তিনি বলেন, বিএনপি প্রথম থেকেই করোনা নিয়ে নেতিবাচক কথা বলে আসছে। তারা বলেছিল, করোনার টিকা বাংলাদেশে আসবে না, কিন্তু টিকা এসেছে। পরে তারা বলেছে, টিকা আগে প্রধানমন্ত্রী নিক, তারপর অন্যরা নেবে। এসব বলে তারা দেশের মানুষের ভেতরে করোনা টিকা নিয়ে বিভ্রান্তি সৃষ্টি করেছে। টিকা নিলে মানুষ মারা যেতে পারে— করোনার টিকা নিয়ে এমন ভয়ংকর প্রচারণা চালিয়েছিল, যাতে মানুষ করোনার টিকা না নেয়, সেই জন্য তারা মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করেছিল।

আজ কুষ্টিয়ার কুমারখালী-খোকসা আসনের এমপি সেলিম আলতাফ জর্জ, জেলা প্রশাসক আসলাম হোসেন, পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত, জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, কুষ্টিয়া আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট অনুপ কুমার করোনা টিকা নেন। সিভিল সার্জন আনোয়ারুল ইসলাম, জেলা বিএমএমএর সভাপতি ডা. মুসতানজিদ এ সময় উপস্থিত ছিলেন।

আজ কুষ্টিয়ায় নিবন্ধন করা প্রায় ১০০ জনকে করোনার টিকা দেওয়া হয়। জেনারেল হাসপাতালের চারটি বুথে এই টিকা দেওয়া হয়।

জানা গেছে, কুষ্টিয়ায় এ পর্যন্ত প্রায় আড়াই হাজার মানুষ টিকা নেওয়ার জন্য নিবন্ধন করেছেন। আগামীকাল সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত জেলা, উপজেলা হাসপাতাল, পুলিশ লাইনসহ কয়েকটি পয়েন্টে নিবন্ধিত মানুষের মধ্যে টিকা দেওয়া হবে।