বাংলাদেশের নিউজিল্যান্ড সফরের সূচি পরিবর্তন

7
Print Friendly, PDF & Email

স্পোর্টস নিউজ ডেস্কঃ
আগামী মার্চে নিউজিল্যান্ডে সীমিত ওভারের সফরে বাংলাদেশের সূচিতে পরিবর্তন এসেছে। মূল সূচি থেকে ৭ দিন পিছিয়ে নতুন করে সূচি দেওয়া হয়েছে।

কিউই ক্রিকেটের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ‘লজিস্টিকাল’ কারণে সূচিতে এই পরিবর্তন। এই সফরে গিয়ে সিরিজের জন্য প্রস্তুতি আরেকটু ভালো করতে কুইন্সটাউনে ৫ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে বাংলাদেশ দল। এজন্যই সূচিতে রদবদল।

তিন ম্যাচে ওয়ানডে সিরিজে আগের সূচি অনুযায়ী ১৩ মার্চ, ১৭ মার্চ ও ২০ মার্চ হওয়ার কথা ছিল। তবে এখন ২০, ২৩ ও ২৬ মার্চ ম্যাচ তিনটি হবে। অবশ্য ভেন্যুর পরিবর্তন হয়নি। তিনটি ম্যাচ যথাক্রমে ডানেডিনে, ক্রাইস্টচার্চে ও ওয়েলিংটনে অনুষ্ঠিত হবে। ক্রাইস্টচার্চে ম্যাচটি কেবল হবে দিবা-রাত্রির।

এদিকে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ ২৩ মার্চ, ২৬ মার্চ ও ২৮ মার্চের পরিবর্তে এখন হবে ২৮ মার্চ, ৩০ মার্চ ও ১ এপ্রিল। ২০ ওভারের ক্রিকেটের সিরিজও হবে আগের নির্ধারিত তিন ভেন্যুতেই, তবে এখানে একটু ওলট-পালটও আছে। আগে প্রথম ম্যাচ ছিল নেপিয়ারে, পরেরটি অকল্যান্ডে, শেষটি হ্যামিল্টনে। নতুন সূচিতে প্রথম ম্যাচ হ্যামিল্টনে, দ্বিতীয়টি নেপিয়ারে, শেষটি অকল্যান্ডে।

নিউজিল্যান্ডে সর্বশেষ সফরে ক্রাইস্টচার্চের একটি মসজিদে সন্ত্রাসী হামলার পর একটি টেস্ট না খেলেই দেশে ফিরেছিল বাংলাদেশ দল। দেশটিতে এখন পর্যন্ত কোনো সংস্করণেই স্বীকৃত কোনো ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ।