‘কেজিএফ টু’ মুক্তির দিনে সরকারি ছুটির দাবি

4
Print Friendly, PDF & Email

কালচারাল ডেস্কঃ
ইয়াশ অভিনীত বহুল প্রতীক্ষিত ‘কেজিএফ: চ্যাপ্টার টু’ ভারতের সিনেমা হলে মুক্তি পাচ্ছে আগামী ১৬ জুলাই। সিনেমাটি মুক্তির দিন সরকারি ছুটি চেয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে চিঠি লিখেছে অভিনেতা যশের ভক্তদের একটি গ্রুপ।

এর আগে ২০১৮ সালে মুক্তি পায় সিনেমাটির প্রথম কিস্তি ‘কেজিএফ: চ্যাপ্টার ওয়ান’। সিনেমার গল্প কৃষ্ণপ্পা বেয়ার ‘রকি’-কে নিয়ে । সে দারিদ্র্যের মধ্যে জন্মগ্রহণ করেছিল এবং ১৯৬০-এর দশকে বোম্বে (বর্তমানে মুম্বাই) এসেছিল তার মৃত মায়ের কথা অনুযায়ী ক্ষমতা এবং সম্পদের অধিকারী হতে। সেখানে সোনার মাফিয়ার সঙ্গে জড়িত হয়ে পড়ে। এরপর সে কলার গোল্ড ফিল্ডের অত্যাচারী উত্তরাধিকারী গরুড়াকে হত্যা করার জন্য নিযুক্ত হয়। ‘রকি’ হিসাবে ইয়াশ এবং গরুড়া হিসেবে রামচন্দ্র রাজু অভিনয় করেন।  

মুক্তির পর সিনেমাটি দারুণ সাফল্য পায়। তাই পরের কিস্তি দেখার জন্য আড়াই বছর ধরে অপেক্ষায় আছেন দর্শক।  এবার যখন পরিচালক চ্যাপ্টার টু মুক্তির তারিখ ঘোষণা করলেন ইয়াশ ভক্তরা আর বসে থাকতে পারলেন না। সরকারি ছুটি চেয়ে আবেদন করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বরাবর। চিঠিটি দ্রুত ভাইরাল হয়ে পড়ে সামাজিকমাধ্যমে।

ভাইরাল হওয়া চিঠিতে লেখা রয়েছে, আমরা সবাই জানি বহুল প্রতীক্ষিত কেজিএফ-চ্যাপ্টার টু সিনেমা আগামী ১৬ জুলাই শুক্রবার মুক্তি পাবে। সবাই সিনেমাটির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। সুতরাং আমরা আপনাকে সরকারি ছুটির দিন ঘোষণা করার অনুরোধ করছি। আমাদের অনুভূতি বোঝার চেষ্টা করুন। এটা শুধু সিনেমা নয়, একটা ইমোশন!

প্রশান্ত নীল পরিচালিত ‘কেজিএফ- চ্যাপ্টার টু’ সিনেমাটিতে ইয়াশ ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন- সঞ্জয় দত্ত, শ্রীনিধি শেঠি, অচ্যুত কুমার, নাসের, অনন্ত নাগ, রাভিনা ট্যান্ডন প্রমুখ। ভারতেজুড়ে হিন্দি, তামিল, তেলেগু ও মালয়ালম ভাষায় এটি মুক্তি পাবে।