কালকিনিতে নৌকার তোরণে আগুন, পোষ্টার ছেড়ায় বিক্ষোভ, পুলিশ মোতায়েন

9
Print Friendly, PDF & Email

ইমদাদুল হক মিলন, মাদারীপুর:
মাদারীপুরের কালকিনি আসন্ন পৌর নিবার্চনের একটি কেন্দ্রে থাকা নৌকা প্রতীকের তোরণ আগুন দিয়ে পুড়িয়ে ফেলে কতিপয় দুর্বৃত্তরা। এ সময় নৌকার ঝোলানো পোস্টার ছিড়ে ফেলা হয়। মঙ্গলবার গভীর রাতে ঘটনাটি ঘটছে বলেন জানিয়েছেন কাশিমপুর কেন্দ্রের আহবায়ক।

কালকিনি পৌর এলাকার কাশিমপুর বাজারে পৌর নির্বাচন উপলক্ষ্যে কাশিমপুর কেন্দ্রের কমিটির অফিসের সামনে নির্মিত তোরণে এই আগুন দেয়া ঘটনা ঘটে। খবর পেয়ে মঙ্গলবার সকালে স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এই ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

এ সময়ে নৌকা প্রতীকের প্রার্থী এস.এম হানিফের কর্মী-সমর্থকরা বিক্ষোভ মিছিল করেন। মিছিলে তারা দোষীদের আইনের আওতায় এনে শাস্তি দাবী করেন।

পৌর আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক চায়না খানম বলেন, ‘গভীর রাত পর্যন্ত আলম কোর্টে নারিকেল গাছ প্রতীকের মিটিং হয়েছে এবং মিটিং শেষে নৌকা পোড়ানো হয়েছে। আমরা দোষীদের সঠিক বিচার চাই। তিনি আরো বলেন, আমরা দোষীদের বিরুদ্ধে মামলা করবো।’

কাশিমপুর কেন্দ্র কমিটির আহবায়ক মোশারফ মাষ্টার বলেন, ‘আমরা নৌকার নির্বাচন শুরু করার পর থেকে আমাদেরকে নারকেল গাছ ও চামচের লোকজন বিভিন্নভাবে হুমকি ধামকি দিচ্ছেন। আমরা ভয়ে তাদের নাম বলেতে পারছিনা’।

কালকিনি উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর গোলাম ফারুক বলেন, ‘প্রসাশনের উচিত তদন্ত করে দোষীদের আইনের আওতায় এনে শাস্তি প্রদান করা।’

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: নাছির উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করেন এবং এ ঘটনায় তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।