ভালোবাসা দিবসে- শার্লক হোমস ইন লাভ

3
Print Friendly, PDF & Email

কালচারাল ডেস্কঃ
বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে নির্মিত হয়েছে নাটক ‘শার্লক হোমস ইন লাভ’। নিজের গল্পে নাটকটি পরিচালনা করেছেন মুরসালিন শুভ। তার সঙ্গে চিত্রনাট্য করেছেন মুহাম্মদ আবু রাজিন। সম্প্রতি রাজধানীর উত্তরায় নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন তাহসান খান ও সাবিলা নূর।

নাটকটি প্রসঙ্গে মুরসালিন শুভ বলেন, ‘তাহসান ভাইকে নিয়ে প্রথমবার কাজ করলাম। নাটকটির গল্প একটু ভিন্ন ধরেনের। গল্পের প্রয়োজনে আমাদের প্ল্যানচ্যাটের জন্য হুবহু বোর্ড বানাতে হয়েছে। যেটা দর্শকদের জন্য বেশ আকর্ষণীয় হবে’।

নাটকটির গল্প প্রসঙ্গে তিনি জানান, গল্পের বিন্তু চরিত্রটি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। তিনি শার্লক হোমস, সুপারম্যান কিংবা স্প্যাইডারম্যানের মতো কোনকিছুই যে পৃথিবীতে নেই- তা বিশ্বাসই করেন না। একদিন বিন্তুর বাসার গৃহকর্মী নিখোঁজ হয়ে যায়। তাকে এই তিনি দাদির মতো ভালোবাসেন। তাই এমন নিখোঁজ সংবাদে ভীষণ মন খারাপ হয়েছে তার। কোথাও খুঁজে না পেয়ে তিনি গৃহকর্মীকে খুঁজতে প্ল্যানচ্যাট করেন; এবং শার্লক হোমসকে ডেকে এনে খোঁজার দায়িত্ব দেন! গৃহকর্মীকে খোঁজা শুরু করেন শার্লক হোমস! এরপর গল্প মোড় নেয় ভিন্ন দিকে।

নাটকটিতে বিন্তুর চরিত্রে অভিনয় করেছেন সাবিলা নূর। শার্লক হোমস রূপে দেখা যাবে তাহসান খানকে। নাটকটিতে আরও রয়েছেন মিলি বাসার, মাসুম বাসার ও সাবিহা জামান।  

নির্মাতা জানান, বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে আগামী ১৪ ফেব্রুয়ারি রাত ১০টায় আরটিভিতে নাটকটি প্রচার হবে।