ব্যাংকে মাস্ক ছাড়া সেবা না দেওয়ার নির্দেশ

14
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট:
মহামারি করোনা ভাইরাসের কারণে মাস্ক ছাড়া কেউ ‍ব্যাংকে এলে তাকে সেবা না দেওয়ার নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। রোববার (৩১ জানুয়ারি) জারি হওয়া এক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা যায়। ওই নির্দেশনা এরই মধ্যে সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, সরকারের সিদ্ধান্তের আলোকে এখন থেকে সব ব্যাংকের প্রধান কার্যালয়, শাখা, উপশাখা, এজেন্ট ব্যাংকিং আউটলেট ও এটিএম বুথের সামনে ‘নো মাস্ক-নো সার্ভিস’ স্লোগান প্রদর্শন করতে হবে।

সংশ্লিষ্টরা জানান, সরকারের সিদ্ধান্তের আলোকে এরই মধ্যে বেশিরভাগ ব্যাংক ‘নো মাস্ক-নো সার্ভিস’ স্লোগান টানিয়েছে। এখন কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনার মাধ্যমে ব্যাংকের প্রধান কার্যালয়সহ সব ব্যবসা কেন্দ্রের সামনে এটি টানানো বাধ্যতামূলক করা হলো। এতে করে কোনো ব্যাংক সেবা দেওয়ার ক্ষেত্রে আর শিথিলতা দেখাতে পারবে না। আবার গ্রাহকদের মধ্যেও সচেতনতা বাড়বে।

বাংলাদেশ ব্যাংকের সার্কুলারে বলা হয়েছে, করোনা ভাইরাসের বিস্তার রোধে সরকার সারা দেশে ‘নো মাস্ক-নো সার্ভিস’ স্লোগান জোরদার করার সিদ্ধান্ত নিয়েছে। এই সিদ্ধান্ত বাস্তবায়ন করার জন্য সব জায়গায় স্লোগান প্রদর্শনের বিষয়টি নিশ্চিত করার নির্দেশ দেওয়া হলো।