সবচেয়ে বেশি ঝাল মরিচ খেয়ে বিশ্ব রেকর্ড (ভিডিও)

15
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক রিপোর্টঃ
পৃথিবীর সবচেয়ে বেশি ঝাল মরিচ খেয়ে চতুর্থবারের মতো বিশ্ব রেকর্ড গড়েছেন কানাডার অন্টারিও প্রদেশের লন্ডন শহরের মাইক জ্যাক। ৯ দশমিক ৭২ সেকেন্ডে পরপর তিনটি মরিচ খেয়ে এই রেকর্ড গড়েছেন তিনি। যে মরিচটির কথা বলা হচ্ছে সেই মরিচটির নাম হচ্ছে ক্যারোলাইনা রিপা। ২০১৭ সালে এই মরিচকে পৃথিবীর সবচেয়ে ঝাল মরিচ হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে স্বীকৃতি দেওয়া হয়।

বুধবার (২৭ জানুয়ারি) গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ফেসবুক পেজে জ্যাকের মরিচ খাওয়ার সেই ভিডিওটি পোস্ট করা হয়। গিনেস কর্তৃপক্ষ জানায়, এই মরিচটি ১৫ লাখ ৬৯ হাজার ৩০০ এসএইচইউ ইউনিট (এসএইচইউ) ঝাল সরবরাহ করে।  জ্যাক এরই মধ্যে ঝাল মরিচ খেয়ে বিশ্বরেকর্ড গড়ার জন্য পরিচিত। কারণ এর আগে তিনি তিনবার ঝাল মরিচ খেয়ে বিশ্বরেকর্ড গড়েছেন।

২০১৯ সালের জানুয়ারিতে জ্যাক প্রথম রেকর্ড ভেঙেছিলেন ৯ দশমিক ৭৫ সেকেন্ডে তিনটি ভুট জোলোকিয়া ঝাল মরিচ খেয়ে। দ্বিতীয় রেকর্ডটি করেন ওই বছরের মার্চে এক মিনিটে ৯৭ গ্রাম পরিমাণে ভুট জোলোকিয়া মরিচ খেয়ে। ২০২০ সালের ২০ ফেব্রুয়ারি দুই মিনিটে আরো বেশি পরিমাণে ভুট জোলোকিয়া মরিচ খেয়ে তিনি আগের রেকর্ডগুলো ভাঙেন।গিনেস কর্তপক্ষ জানিয়েছে, ভুট জোলোকিয়া মরিচে ঝালের পরিমাণ ৮ লাখের বেশি পরিমাণে এসএইচউ।