চীনের সোনার খনিতে আটকে পড়া শ্রমিকদের উদ্ধার করলেন বাংলাদেশ শান্তিরক্ষী বাহিনী

7
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্ক:
মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রের সোনারখনিতে কর্মরত চীনের একটি শ্রমিক দলকে সশস্ত্র বিদ্রোহীদের আক্রমণ থেকে উদ্ধার করেছে বাংলাদেশ শান্তিরক্ষী বাহিনী।

রোববার (৩১ জানুয়ারি) আন্তঃবাহিনী পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৬ ডিসেম্বর মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রের গাগা এলাকায় সোনার খনিতে চীনের একটি শ্রমিক দলের ওপর সশস্ত্র বিদ্রোহীরা অতর্কিত আক্রমণ করে এবং খনির ৬টি যানবাহন লুট করে নিয়ে যায়। ঘটনার আকস্মিকতায় খনিতে নিয়োজিত ৩২ শ্রমিক খনি এলাকা থেকে পলায়নরত অবস্থায় বাংলাদেশি শান্তিরক্ষীদের একটি টইল দলের শরণাপন্ন হয়ে নিরাপত্তা ও আশ্রয় চান।

বাংলাদেশি টহল দল তাদেরকে উদ্ধার করে নিজেদের কাছে নিয়ে নিরাপত্তা ও আশ্রয় দেয়।বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এছাড়া বাংলাদেশি শান্তিরক্ষীরা ভীতসন্ত্রস্ত চীনা শ্রমিকদের প্রয়োজনীয় খাদ্য, পানীয় এবং চিকিৎসা সহায়তা দেন।বাংলাদেশি শাস্তিরক্ষীদের এ মহানুভবতা এবং সাহসী পদক্ষেপ মিশন সদর দফতরসহ সর্বমহলে প্রশংসিত হয়েছে।এ পরিপ্রেক্ষিতে জাতিসংঘে নিয়োজিত গণপ্রজাতন্ত্রী চীনের স্থায়ী প্রতিনিধি তাদের নাগরিকদের উদ্ধার করে বন্ধুত্বসুলভ আচরণের মাধ্যমে প্রয়োজনীয় নিরাপত্তা ও আশ্রয় দেওয়ায় বাংলাদেশি শান্তিরক্ষীদের প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপনসহ প্রশংসাপত্র পাঠিয়েছে।