যুক্তরাষ্ট্রে কোভিড ভ্যাকসিনবিরোধী বিক্ষোভ

4
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্ক:
ভ্যাকসিন বিরোধীদের বিক্ষোভে যুক্তরাষ্ট্রে স্থানীয় সময় গতকাল শনিবার বড় একটি টিকাদান কেন্দ্র সাময়িক বন্ধ হয়ে যায়। লস অ্যাঞ্জেলেস টাইমসের বরাত দিয়ে বার্তা সংস্থা এপি এ খবর জানিয়েছে।

কর্মকর্তাদের বরাত দিয়ে লস অ্যাঞ্জেলেস টাইমসের পত্রিকার প্রতিবেদনে বলা হয়, লস অ্যাঞ্জেলেস অগ্নি নির্বাপন বিভাগ সতর্কতা হিসেবে শনিবার দুপুর ২টার দিকে ডজার স্টেডিয়ামের টিকাদান কেন্দ্রের প্রবেশপথটি বন্ধ করে দেয়।

টাইমস জানিয়েছে, বিক্ষোভকারীরা ভ্যাকসিন বিরোধী এবং কট্টর ডানপন্থি গ্রুপের সদস্য। তাঁদের মধ্যে কয়েকজন কোভিড-১৯ টিকা বিরোধী বিভিন্ন প্রতীকসহ চিৎকার করে লোকজনকে টিকা নিতে নিষেধ করছিলেন। তবে এ সময় সহিংসতার কোনো ঘটনা ঘটেনি বলে টাইমস জানায়।

ভ্যাকসিন নিতে আসা জাকেজ নামের এক ব্যক্তি জানান, স্টেডিয়ামের গেটগুলো বন্ধ হয়ে যাওয়ার পর তিনি টিকা নেওয়ার জন্য এক ঘণ্টা ধরে অপেক্ষা করছিলেন।

জাকেজ বলেন, ‘এটা একদম ঠিক হচ্ছে না।’ তিনি বলেন, কয়েকজন বিক্ষোভকারী টিকা নেওয়ার লাইনে দাঁড়ানো সাধারণ লোকজনকে বলছিলেন যে করোনাভাইরাস বলে বাস্তবে কিছু নেই এবং এটার টিকা বিপজ্জনক।

টাইমসের প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় ৩টার কিছু সময় আগে টিকা কেন্দ্রটি আবার চালু করা হয়। টিকা কেন্দ্রটি সাধারণত সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকে।

সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্টে যুক্তরাষ্ট্রের এই বিক্ষোভকে ‘স্ক্যামডেমিক প্রোটেস্ট/মার্চ’ হিসেবে বর্ণনা করে।