রেকর্ড গড়া জয়ে শীর্ষে ম্যানসিটি

7
Print Friendly, PDF & Email

স্পোর্টস নিউজ ডেস্কঃ
শেফিল্ড ইউনাইটেডকে হারিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রাখলো ম্যানচেস্টার সিটি। দলের জয়ে একমাত্র গোলটি করেন সিটির ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। শনিবার (৩০ জানুয়ারি) রাতে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে পয়েন্ট টেবিলের নিচে থাকা শেফিল্ড ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়েছে ম্যানসিটি।

এই নিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১২ ম্যাচে জয়ের দেখা পেল পেপ গার্দিওলার দল। ক্লাবের ইতিহাসে এটাই টানা জয়ের রেকর্ড। প্রিমিয়ার লিগে এমন কীর্তি ২০০৭ সালের আগস্ট এবং অক্টোবরের মধ্যবর্তী সময়ে গড়েছিল আর্সেনাল।

চলতি জানুয়ারি মাসে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত টানা ৯ ম্যাচে জয় পেয়েছে সিটি। ক্লাবের ইতিহাসেই এক মাসে এত জয় এই প্রথম। শুধু কি তাই, ১৮৮৮ সালে ইংল্যান্ডের ফুটবল লিগ চালুর পর এক মাসে সর্বোচ্চ রেকর্ডও এটাই।

খেলার শুরু থেকেই শেফিল্ডের রক্ষণে মুহুর্মুহু আক্রমণ শানিয়েছে সিটি। তার ফলও আসে হাতেনাতে। নবম মিনিটেই ফেরান তোরেসের উঠিয়ে দেওয়া বল হেডে ক্লিয়ার করতে পারেননি শেফিল্ডের ডিফেন্ডার আম্পাডু। বল চলে যায় বক্সের ভেতরে। সেখানেও প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে পরাস্ত করে তোরেস বল বাড়িয়ে দেন ছোট বক্সে থাকা জেসুসের দিকে। ব্রাজিলিয়ান স্ট্রাইকারের প্রথম ছোঁয়ায় বল পার না হলেও দ্বিতীয় চেষ্টার সময় প্রতিপক্ষের গোলরক্ষক এগিয়ে আসায় একদম কাছ থেকে লক্ষ্যভেদ করেন।

জেসুসের ওই গোলের পর সিটির আক্রমণের ধার আরও বেড়ে যায়। বেশকিছু সুযোগ নষ্টও হয় ফিনিশিংয়ের অভাবে। দ্বিতীয়ার্ধে জেসুস আরও একবার গোলের সুযোগ পেয়েছিলেন। কিন্তু প্রতিপক্ষের গোলরক্ষক তার শট ঝাঁপিয়ে ফেরান। এই শেফিল্ড গোলরক্ষক পরে আরও কয়েকবার সিটির আক্রমণের সামনে দেয়াল হয়ে দাঁড়ান। হাতে গোনা কয়েকটি সুযোগ শেফিল্ডও শানিয়েছিল। কিন্তু কাজে লাগাতে পারেনি।

এই জয়ে শিরোপা জয়ের লড়াইয়ে সিটি এখন পর্যন্ত তাদের মূল প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে পয়েন্ট ব্যবধান চারে নিয়ে গেল। যদিও রাতের আরেক ম্যাচে আর্সেনালকে হারাতে পারলে ফের পয়েন্ট ব্যবধান ১-এ নামিয়ে আনবে ইউনাইটেড। ২০ ম্যচে সিটির ৪৪ পয়েন্টের বিপরীতে ইউনাইটেডের পয়েন্ট ৪০। ফলে আর্সেনালকে হারালেও সিটিকে আপাতত পেছনে ফেলা হচ্ছে না ওলে গানার সুলশারের দলের। উল্টো এক ম্যাচ বেশি খেলাও হয়ে যাবে তাদের।