অপরাধ দমনে আবারও ভাড়াটিয়ার তথ্য নেবে ডিএমপি

10
Print Friendly, PDF & Email

সিনিয়র করসপন্ডেন্ট, ঢাকা:
অপরাধ দমনে ও অপরাধীদের গ্রেফতারে আবারও বাসা-বাড়ি ও ভাড়াটিয়ার তথ্য হালনাগাদ করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিএমপি-ডিবি) অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, ডিএমপি কমিশনার নির্দেশ দিয়েছেন রাজধানীর বাসা-বাড়ির ও ভাড়াটিয়াদের তথ্য হালনাগাদ করার। আমরা খুব দ্রুতই এ হালনাগাদের কাজ শুরু করবো। আমাদের পুলিশ সদস্যরা প্রতিটি বাসা-বাড়িতে গিয়ে তথ্য সংগ্রহ করবেন।

আজ মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
এ কে এম হাফিজ আক্তার বলেন, নগরবাসীর নিরাপত্তা নিশ্চিতে প্রত্যেকটি ডিভিশন ও থানায় পুলিশের ফোর্স বাড়ানো হয়েছে। পাশাপাশি বিট পুলিশিং শক্তিশালী করা হয়েছে।

তিনি বলেন, সম্প্রতি ঢাকায় রাতের বেলা বিভিন্ন জায়গায় ছিনতায়ের ঘটনা ঘটছে। ছিনতাই-ডাকাতিসহ বিভিন্ন সম্পত্তি-অর্থনৈতিক অপরাধ নিয়ন্ত্রণে আনতে গত ১৬ জানুয়ারি থেকে সাঁড়াশি অভিযান শুরু হয়েছে।

রাজধানীতে শুধু এই ছিনতাই জাতীয় অপরাধ হয় না, বিভিন্ন ধরনের অপরাধ হয়। এ বিষয়ে টহল টিম বাড়ানো হয়েছে। আমাদের প্রতিটি থানায় এখন ২৫ থেকে ৩০ জনকে সাব ইন্সপেক্টর দেওয়া হয়েছে, যোগ করেন এ কে এম হাফিজ আক্তার।

পুরান ঢাকার সংসদ সদস্য হাজি সেলিমের ছেলে এরফান সেলিম কর্তৃক এক সামরিক কর্মকর্তাকে মারধরের মামলা তদন্তের অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে হাফিজ আক্তার বলেন, খুব শিগগির বিষয়টি নিষ্পত্তি হবে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, চার্জশিট দিচ্ছি নাকি মামলায় অন্যকিছু ঘটছে তা সময় হলে জানতে পারবেন।