চেলসি থেকে বরখাস্ত হলেন ল্যাম্পার্ড

4
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক রিপোর্ট:
এক সময় ইংল্যান্ড ও চেলসির হয়ে দাপটের সঙ্গে খেলেছেন ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। দেশ ও ক্লাবকে এনে দিয়েছেন অনেক সাফল্য। অবসরের পর তিনি কোচের ভূমিকায় নামেন। নিজের প্রিয় ক্লাব চেলসির কোচের দায়িত্ব নেন। কিন্তু সময়টা ভালো যাচ্ছিল না তাঁর। শেষ আট ম্যাচের পাঁচটিতে হারে চেলসি।

গার্ডিয়ানের খবরে জানা গেছে, দলের ব্যর্থতার কারণে ল্যাম্পার্ডকে বরখাস্ত করেছে চেলসি। তাঁর জায়গায় কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন সদ্য পিএসজির ছাঁটাই হওয়া কোচ থমাস তুচেল।

নেইমারদের কোচের পদ থেকে চাকরি হারানোর পর জার্মান কোচ আপাতত কোথাও কোচিং করাচ্ছিলেন না। এ ছাড়া সাউদাম্পটনের রাল্ফ হ্যাসেনহাটন ও লিপজিগের জুলিয়ান নাগেলসম্যানের নামও শোনা গিয়েছিল চেলসির কোচ হিসেবে।

২০২১৯ সালের জুলাইতে চেলসির কোচ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন ল্যাম্পার্ড। গত মৌসুমে চেলসিকে প্রথম চারে রাখতে পেরেছিলেন। সম্প্রতি এফএ কাপে লিউটন টাউনের বিরুদ্ধে ৩-১ গোলে জিতেছে চেলসি। এরপরও ল্যাম্পার্ডকে কোচের পদে রাখেনি ক্লাব কর্তৃপক্ষ।

চলতি মৌসুমে অনেক টাকা খরচ করেও প্রত্যাশা অনুযায়ী সাফল্য পায়নি চেলসি। এখন পর্যন্ত ইপিএলের পয়েন্ট টেবিলে ৯-এ আছে চেলসি। ১৯ ম্যাচ খেলে ২৯ পয়েন্ট তাদের। আট জয়, পাঁচ হার ও ছয়টি ড্র এই পারফরম্যান্সের কারণে অবশেষে দল থেকে ছাটাই হলেন ল্যাম্পার্ড।