মানুষ মানুষের জন্য: পাংশায় মুন্সী মহসীনের শীতবন্ত্র বিতরণ

104
Print Friendly, PDF & Email

ডিষ্ট্রিক্ট করসপন্ডেন্ট, রাজবাড়ী:
‘মানুষ মানুষের জন্য’ ভাবনা থেকে মুজিব জন্মশতবার্ষিকী এবং তীব্র শীতে একটু উষ্ণতা দিতে অসহায় শীতার্তদের মাঝে ব্যক্তিগত উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বিশেষ এ কাজের উদ্যোগক্তা হলেন রাজবাড়ীর পাংশা উপজেলার ঐতিহাসিক ১ নং বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতা ও একনিষ্ঠ মুজিব আদর্শের সৈনিক মুন্সী মহসীন।

সেনগ্রাম-কালিতলা বাজারে সোমবার দুপুরে ব্যক্তি উদ্দ্যোগে এলাকার ৫ শতাধিক অসহায় ও দরিদ্র শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরন করেন বাহাদুরপুর ইউনিয়নে বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের নিষ্ঠুর নির্যাতনের শিকার এবং আগামী নির্বাচনে সম্ভব্য চেয়ারম্যান প্রার্থী বিশিষ্ট ব্যবসায়ী মুন্সী মহসীন।

বিকেল ৪টায় ঐতিহ্যবাহী সেনগ্রাম-কালিতলা বাজরে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে এলাকার অসহায় ও গরীব শীতার্তদের মধ্যে এ শীতবন্ত্র বিতরণ করা হয়।

এ সময় মুন্সী মহসীন বলেন, অবহেলিত এলাকায় মানবতার সেবা করার লক্ষ ও উদ্দেশ্য নিয়েই দরিদ্র এবং অসহায় মানুষের পাশে সামর্থ্যানুযায়ী দাঁড়িয়েছি আমি। আমি সবসময়ই চেষ্টা করেছি সাধারণ মানুষের সাথে ও পাশে থাকার। শুধুমাত্র আওয়ামী লীগ করার কারণেই জোট সরকারের নির্যাতনের শিকার হয়ে আমাকে দীর্ঘ প্রায় ৪ বছর এলাকা ছাড়া হয়ে থাকতেও বাধ্য করা হয়েছিল।

তিনি জানান, আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমি বাহাদুরপুর ইউনিয়নে আমার প্রাণপ্রিয় সংগঠন আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী ও একজন প্রার্থী। দল আমাকে যোগ্য মনে করে নির্যাতিত কর্মী হিসেবে মনোনয়ন দিলে দলের সকল নেতাকর্মীদের সাথে নিয়ে নির্বাচন করে জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন ঘরে ঘরে পৌঁছে দেওয়ার আপ্রাণ চেষ্টা করে যাব।

উল্লেখ্য, মুন্সী মহসীন আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনের লক্ষে এলাকার বিভিন্ন অঞ্চলে গনসংযোগ ও প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

এদিকে, এ শীতবস্ত্র বিতরণকালে উপস্থিত ছিলেন- বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য মুন্সী জসিম উদ্দিন, শহীদ সরদার, মজনু মুন্সী, নাজিম হোসেন, ওয়াসিম মুন্সী প্রমুখ।

এ সময় অসহায় ও দরিদ্র শীতার্ত মানুষগুলো একটু উষ্ণতার জন্য শীতবস্ত্র পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন।