এবার টেস্ট সিরিজ নিয়ে আশা দেখছে ওয়েস্ট ইন্ডিজ

25
Print Friendly, PDF & Email

স্পোর্টস করসপন্ডেন্ট, ঢাকা:
বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে ন্যূনতম লড়াইও করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের সিরিজ এক ম্যাচ হাতে রেখে জিতে নিয়েছে বাংলাদেশ। ওয়ানডে সিরিজের হতাশা ভুলে এবার টেস্ট নিয়ে আশায় বুক বাঁধছেন ওয়েস্ট ইন্ডিজ কোচ ফিল সিমন্স। টেস্ট সিরিজে লড়াই করার আশা করছেন অতিথি কোচ।

টেস্ট সিরিজের জন্য তৈরি হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট স্কোয়াড। শেরেবাংলায় যখন ওয়ানডে সিরিজের লড়াই চলছিল, তখন একাডেমি মাঠে নিজেদের ঝালিয়ে নিচ্ছিলেন অতিথিদের টেস্ট ক্রিকেটারেরা। এক কথায় বাংলাদেশের চেয়ে ভালো প্রস্তুতি সফরকারীদের। তাই লাল বলের লড়াই নিয়ে স্বপ্ন দেখছেন সিমন্সও।

গতকাল শনিবার একটি করে ওয়ানডে ও টেস্ট খেলতে চট্টগ্রামে পা রেখেছে ওয়েস্ট ইন্ডিজ। বন্দরনগরীতে পা রেখে ওয়েস্ট ইন্ডিজ কোচ বলেন, ‘ওয়ানডে দলে থাকা পাঁচজন ছাড়া ১০ জন নিজেদের খেলা নিয়ে কঠোর পরিশ্রম করছে। ওরা কোন পর্যায়ে আছে, সেটা প্রস্তুতি ম্যাচে দেখতে পারব। যে কন্ডিশন, আর যে পরিবেশে আমরা আছি, এখানে ক্রিকেট খেলতে হলে মানসিকভাবে খুব দৃঢ় হতে হবে। আমরা দেখব অমন দৃঢ়তা কার কার আছে, কে বা কারা সামনে থেকে নেতৃত্ব দিতে পারে। নতুন কয়েকজন আছে এখানে, কয়েকজনের অভিষেক হতে পারে। দেখা যাক, কে এই চ্যালেঞ্জ নিতে পারে এবং কারা দুই টেস্টের সিরিজে ভালো করে।’

মূল লড়াইয়ের আগে আজ রোববার অনুশীলন করবেন দুই দলের ক্রিকেটারেরা। আগামীকাল সোমবার হবে শেষ ওয়ানডে ম্যাচ। ওয়ানডে সিরিজ শেষে এরপর ২৮ থেকে ৩১ জানুয়ারি চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে চার দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারী দল। এরপর ৩ ফেব্রুয়ারি জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে, ১১ ফেব্রুয়ারি থেকে।