পৌর নির্বাচনে কুষ্টিয়ার মিরপুরের একটি কেন্দ্রে শতভাগ ভোট নিয়ে তোলপাড়

20
Print Friendly, PDF & Email

ডিষ্ট্রিক্ট করসপন্ডেন্ট, কুষ্টিয়া:
কারও মৃত্যু হয়েছে, তো আবার কেউ কাটাচ্ছেন প্রবাস জীবন। বয়সের ভারে হারিয়েছেন চলাচল ও কথা বলার শক্তিও; যাদের ভোট কেন্দ্রে যাওয়ার প্রশ্নই আসে না। তবু দ্বিতীয় ধাপে শতভাগ ভোট পড়েছে কুষ্টিয়ার মিরপুর পৌরসভার একটি কেন্দ্রে। এতে ক্ষুব্ধ ভোটার ও পরাজিত প্রার্থীরা। যদিও রিটার্নিং কর্মকর্তার দাবি, স্বতঃস্ফূর্ত উপস্থিতির কারণে শতভাগ ভোট পড়েছে।

আকবর আলী শেখ। কুষ্টিয়ার মিরপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের নওপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ১৫৮ নম্বর ভোটার। মারা গেছেন ২০১৯ সালের ৫ সেপ্টেম্বর।

একই এলাকার সবুর জান মারা যান ২০১৭ সালের ৪ নভেম্বর। এই কেন্দ্রের ভোটার এমন অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া অনেকে বার্ধক্যজনিত নানা সমস্যায় চলাচল ও বাকশক্তি হারালেও পৌর নির্বাচনে এই কেন্দ্রে শতভাগ ভোট কাস্টিং দেখানো হয়েছে। এতে দারুণ বিস্মিত পরিবারের লোকেরা।

শতভাগ ভোট পড়ার হিসেব দেখে ক্ষুব্ধ পরাজিত প্রার্থীরাও। তারা বলছেন, ভোট যে সুষ্ঠু হয়নি এটি তার প্রমাণ; তাই দাবি উঠেছে পুনর্নিবাচনের।

এ বিষয়ে সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তার সাথে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। তবে রিটার্নিং কর্মকর্তার দাবি, ভোটারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণেই শতভাগ ভোট পড়েছে।

পৌরসভায় মোট ভোটার উপস্থিতির হার ৮৪ দশমিক নয় ছয় ভাগ হলেও নওপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট পড়ার হার দেখানো হয়েছে শতভাগ।