ভারতের পাথরখনিতে রহস্যজনক বিস্ফোরণে ভূমিকম্প, নিহত ৮

6
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট:
ভারতের কর্ণাটকে পাথরখনি এলাকায় শক্তিশালী বিস্ফোরণে অন্তত আটজন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরো বেশ কয়েকজন।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, বৃহস্পতিবার (২১ জানুয়ারি) রাত ১০টা ২০ মিনিটে কর্ণাটকের শিবমোগা এলাকায় শক্তিশালী বিস্ফোরণ ঘটে। বিকট শব্দে আশপাশের এলাকা কেঁপে উঠে। ভয়াবহ বিস্ফোরণে এলাকায় ১৫-২০ কিলোমিটার পর্যন্ত কম্পন অনুভূত হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

বিস্ফোরণটি ডিনামাইট নাকি অন্য কোনো কিছুর কারণে হয়েছে, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। ওই পাথরখনি এলাকার একটি রাস্তায় বড় ফাটল দেখা দিয়েছে। ভেঙে পড়েছে অসংখ্য বাড়ির জানালার কাচ। আতঙ্কে রাস্তায় ঘর থেকে বেরিয়ে আসেন বাসিন্দরা।

ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় প্রশাসন প্রাথমিকভাবে ধারণা করছে, আবালাগিরি গ্রামের হোনাসুদির কোনো পাথরখনিতে বিস্ফোরণটি হতে পারে।

আরও বিস্ফোরক থাকার আশঙ্কায় ঘটনাস্থলে ঢুকতে পারেনি পুলিশ। এর বদলে বোম্ব স্কোয়াড ডাকা হয়েছে। অবরুদ্ধ করে দেয়া হয়েছে গোটা এলাকা। প্রাদেশিক মুখ্যমন্ত্রী এটা দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছেন।

অন্যান্য গণমাধ্যম এসেছে, খনির কাজে ট্রাকে করে বিস্ফোরক নিয়ে যাওয়ার সময় প্রবল বিস্ফোরণ ঘটে। এতে ট্রাকটিতে থাকা বেশ কয়েকজন নিহত হয়েছেন। বিস্ফোরণের তীব্রতা এত বেশি ছিল যে নিহতদের কাউকে চিহ্নিত করা যায়নি।