কোপা দেল রে থেকে রিয়ালের বিদায়

10
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক রিপোর্ট:
বড় দুঃসময়ের মধ্য দিয়ে যাচ্ছে বর্তমান স্প্যানিশ চ্যাম্পিয়ান রিয়াল মাদ্রিদ। মৌসুমের শুরু থেকে উত্থান-পতনের মধ্য দিয়ে যেতে থাকা রিয়াল এবার তৃতীয় সারির দল আলকোইয়ানোর কাছে হেরে গেল। অতিরিক্ত সময়ের গোলে আলকোইয়ানোর বিপক্ষে হেরে কোপা দেল রে থেকে বিদায় নিল লা লিগার বর্তমান চ্যাম্পিয়ানরা।

গতকাল বুধবার প্রতিপক্ষের মাঠে আলকোইয়ানোর কাছে ২-১ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ। শুরুতে এগিয়ে যাওয়ার সুফল ধরে রাখতে পারল না জিনেদিন জিদানের দল। ম্যাচের শেষ সময়ে নিজেদের ছন্দ হারিয়ে হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে রামোস-বেনজেমাদের।

রিয়ালের হয়ে একমাত্র গোলটি করেছেন মিলিতাও। অন্যদিকে প্রতিপক্ষের হয়ে দুটি গোল করেছেন জোসে সোলবেস ও হুয়ানান কাসানোভা। গতবার এই প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনাল পর্যন্ত উঠেছিল তৃতীয় সর্বোচ্চ ১৯ বারের চ্যাম্পিয়ানরা। এবার বিদায় নিল প্রথম ম্যাচ থেকেই।

অথচ ম্যাচের ৪৫ মিনিটে প্রথম গোল করে এগিয়ে ছিল রিয়ালই। মার্সেলোর পাস ধরে দারুণ হেডে দলকে এগিয়ে নেন মিলিতাও। কিন্তু এগিয়ে যাওয়ার সুফল ধরে রাখতে পারেনি রিয়াল। পাল্টা আক্রমণে ৮০ মিনিটে গোল খেয়ে বসে তারা। কর্নার থেকে সতীর্থের হেড পাস গোলমুখে পেয়ে জালে ঠেলে দিয়ে স্কোরলাইন ১-১ করেন সোলবেস। আর শেষের দিকে ১১৫ মিনিটের মাথায় দ্বিতীয় গোল খেয়ে বসে রিয়াল। ছয় গজ বক্সের বাইরে থেকে বাঁ পায়ের শটে ঠিকানা খুঁজে নেন হুয়ানান। ফলে হার নিয়ে মাঠ ছাড়তে হয় জিদান শিষ্যদের।