ইতালিয়ান সুপারকাপের চ্যাম্পিয়ান জুভেন্টাস

23
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক রিপোর্ট:
ইতালিয়ান সুপারকাপের ফাইনালে জ্বলে উঠলেন ক্রিস্টিয়ানো রোনালদো। সঙ্গে জালের দেখা পেলেন আলভারো মোরাতা। দুই সতীর্থের গোলে নাপোলিকে হারিয়ে ইতালিয়ান সুপারকাপের চ্যাম্পিয়ন হয়েছে জুভেন্টাস।

গতকাল বুধবার শিরোপা নির্ধারণী ম্যাচে নাপোলিকে ২-০ গোলে হারায় জুভেন্টাস। এই নিয়ে প্রতিযোগিতাটিতে নবম শিরোপা জিতল ইতালির ক্লাবটি।

গত বছর জুনে নাপোলির কাছে হেরে ইতালিয়ান কাপের শিরোপা হাতছাড়া করেছিল জুভেন্টাস। তবে এবার আর ভুল করেনি। জয় দিয়ে বছরের প্রথম শিরোপার স্বাদ পেল তুরিনের ক্লাবটি।

অবশ্য এদিন ম্যাচের প্রথমার্ধে বেশ একটা ছন্দে দেখা যায়নি জুভেন্টাসকে। আগ্রাসী মনোভাবে পাওয়া যায়নি রোনালদোকেও। পর্তুগিজ তারকা আলো ছড়ালেন দ্বিতীয়ার্ধে। পেয়ে গেলেন প্রত্যাশিত গোল। ৬৪ মিনিটে বের্নারদেস্কির কর্নার নাপোলির ডিফেন্ডার বাকাইয়োর গায়ে লেগে গোলমুখে বল পেয়ে যান রোনালদো। সুযোগ হাতছাড়া না করে জুভেন্টাসকে এগিয়ে নেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

এরপর যোগ করা সময়ে দ্বিতীয় গোল করে জুভেন্টাসকে শিরোপা জয়ের উপলক্ষ্য এনে দেন মোরাতা। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে হুয়ান কুয়াদরাদোর পাস পেয়ে ডান পায়ের নিখুঁত শটে ব্যবধান দ্বিগুণ করেন স্প্যানিশ ফরোয়ার্ড। ফলে শিরোপা জয়ের স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে আন্দ্রেয়া পিরলোর দল। কোচ হিসেবে জুভেন্টাসের হয়ে প্রথম শিরোপা জিতলেন পিরলো।