ফেব্রুয়ারিতেই ভ্যাকসিন পাচ্ছেন ক্রিকেটাররা

3
Print Friendly, PDF & Email

স্পোর্টস করসপন্ডেন্ট, ঢাকা:
সরকারিভাবে আনা করোনাভাইরাসের ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে ক্রিকেটারদের অগ্রাধিকার দেওয়া হবে বলে আশা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদি সেটা না হয়, তাহলে ক্রিকেট সংশ্লিষ্টদের জন্য আলাদা করে ভ্যাকসিন কিনবে বিসিবি। সবকিছু ঠিক থাকলে ফেব্রুয়ারির মধ্যেই এই প্রক্রিয়া সম্পন্ন হবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

গতকাল বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ শেষে সাংবাদিকদের সামনে খবরটি নিশ্চিত করেন নাজমুল হাসান। সেরাম ইনস্টিটিউটের উৎপাদিত ভ্যাকসিন বাংলাদেশে ‘এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটর’ বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস। যার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান।

ক্রিকেটারদের ভ্যাকসিন পাওয়ার ব্যাপারে বিসিবি সভাপতি বলেন, ‘ভারত সরকারের কাছ থেকে ২০ লাখ ডোজ ভ্যাকসিন আসবে, সেটা হচ্ছে ভারত সরকারের ডোনেশন। পাশাপাশি সরকার কিনছে ৫০ লাখ। আমার জানা মতে, ওটা ২৫ তারিখে আসবে (প্রথম চালান)। আমরা এতটুকু জানি, সরকারের যে ৫০ লাখ, ওখান থেকে ক্রিকেটারদের জন্য আছে। আমি শুনেছি, সরকারের একটা পরিকল্পনা আছে।’

এরপর নাজমুল হাসান বলেন, ‘বেসরকারিভাবে ভ্যাকসিন ফেব্রুয়ারির মাঝামাঝি আসবে। তখন আমাদের প্রথম প্রায়োরিটি ক্রিকেটে যারা আছে, তারা অবশ্যই পাবে। এখন যদি দেখি সরকার তার আগে আনে, ক্রিকেটারদের না পাওয়ার কোনো কারণ নেই। উনারা কবে তারিখ ঠিক করেছেন, এটা আমি জানি না। তবে বেসরকারিভাবে যদি আসে, আমার ধারণা প্রথম অগ্রাধিকার পাবে ক্রিকেট খেলোয়াড়রা।