ভারতকে ৩২৮ রানের লক্ষ্য দিয়েছে অস্ট্রেলিয়া

1
Print Friendly, PDF & Email

স্পোর্টস নিউজ ডেস্কঃ
সিরিজের চতুর্থ ও শেষ টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে ২৯৪ রানে অলআউট অস্ট্রেলিয়া। ফলে ব্রিসবেন টেস্টে ভারতকে জিততে হলে করতে হবে ৩২৮ রান।

হাতে রয়েছে একদিনের বেশি সময়।  ভারত নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিং নেমে বিনা উইকেটে দলীয় ৪ রান করার পর বৃষ্টি হানা দেয়। পরে আম্পায়াররা দিনের খেলা সমাপ্তি ঘোষণা করেন। শেষ দিন জয়ের জন্য ভারতের দরকার ৩২৪ রান।

ম্যাচের তৃতীয় দিন বিনা উইকেটে ২১ রান নিয়ে দিন শেষ করে অজিরা। এর আগে অজিদের প্রথম ইনিংসে ৩৬৯ রানের জবাবে ভারতের প্রথম ইনিংস শেষ হয় ৩৩৬ রানে।

স্কোরকার্ড

সোমবার (১৮ জানুয়ারি) ব্যাটিংয়ে নেমে স্বাগতিকরা অবশ্য শুরুটা ভালো করে। উদ্বোধনী জুটিতে ৮৯ রান উপহার দেন দুই ওপেনার মার্কাস হ্যারিস ও ডেভিড ওয়ার্না। তবে পর পর দুই ওভারে এই দুজনকে আউট করে ম্যাচে ফেরে ভারত। হাফসেঞ্চুরি বঞ্চিত ওয়ার্নার ৪৮ করে দলীয় ২৬তম ওভারে ওয়াশিংটন সুন্দরের বলে আউট হন। আর আগের ওভারেই শার্দুল ঠাকুর বিদায় করেন হ্যারিসকে (৩৮)।

এরপর উইকেটে তাণ্ডব চালান মোহাম্মদ সিরাজ। একই ওভারে মার্নাস লাবুশানে (২৫) ও ম্যাথিউ ওয়েডকে (০) ফেরান তিনি। পরে তিনি অজিদের ইনিংসে একমাত্র ফিফটি করা স্টিভেন স্মিথকেও দারুণ এক ডেলিভারিতে মাঠ ছাড়া করান। স্মিথের ব্যাট থেকে ৫৫ রান আসে।

শেষদিকে ক্যামেরন গ্রিনে ৩৭, অধিনায়ক টিম পেইনের ২৭ ও প্যাট কামিন্সের ব্যাটে অপরাজিত ২৮ রান আসলে দলীয় ৩’শর কাছাকাছি সংগ্রহ পায় অস্ট্রেলিয়া।

ভারতীয় বোলারদের মধ্যে সিরাজ নিজের তৃতীয় টেস্টেই ক্যারিয়ারে প্রথমবারের মতো ৫ উইকেট দখল করেন। এছাড়া ঠাকুর ৪টি ও সুন্দর একটি উইকেট পান।