বিশ্বে দ্রুত উন্নত সেবা দিতে ১১টি বোয়িং কিনল আমাজন

4
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট:
বরাবরই গ্রাহকদের উন্নত সেবা দিতে বদ্ধপরিকর ই-কমার্স সংস্থা আমাজন। আর তাই সারা বিশ্বে ছড়িয়ে থাকা তাদের গ্রাহকদের কাছে আরও দ্রুত সেবা পৌঁছে দেওয়ার জন্য এবার ১১টি বোয়িং বিমান কিনল সংস্থাটি। আমাজনের পক্ষ থেকে মঙ্গলবার (৭ জানুয়ারি) বিষয়টি জানানো হয়েছে।

ডেল্টা ও ওয়েস্ট জেট এই দুই এয়ারলাইন্সের কাছ থেকে ১১টি বিমান কিনেছে তারা। এর আগে বিভিন্ন বিমান সংস্থা থেকে বিমান ভাড়া নিয়ে আমাজন তাদের গ্রাহকদের সেবা প্রদান করত। এই প্রথমবার নিজস্ব বিমান কিনল এই সংস্থা।

আমাজন গ্লোবাল এয়ারের ভাইস প্রেসিডেন্ট সারা রোডস জানান, অন্য সংস্থা থেকে ভাড়া নেওয়া বিমান ও তাদের নিজস্ব বিমান মিলিয়েই তারা গ্রাহকদের সেবা দেবেন। এতে গ্রাহকরা আরও উন্নত মানের সেবা পাবেন বলে আশাবাদ তার।

তিনি বলেন, এই বিমানগুলোকে যাত্রীবাহী থেকে কার্গোতে পরিবর্তন করার কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। সব কটি বিমানই বোয়িং-৭৬৭-৩০০ মডেলের। ওয়েস্টজেট এয়ারলাইন্স থেকে কেনা চারটি বিমান এই বছরের মধ্যেই সংস্থার সঙ্গে যুক্ত হবে বলেও জানান তিনি। ডেল্টা এয়ারলাইন্স থেকে কেনা বাকি আরও সাতটি বিমান আগামী বছরের মধ্যে সংস্থার সঙ্গে যুক্ত হবে।

আমেরিকার সিয়াটল শহরে রয়েছে আমাজনের প্রধান কার্যালয়। এছাড়া সারা বিশ্বে ছড়িয়ে রয়েছে এই ই-কমার্স সংস্থার শাখা কার্যালয়। ভারতের ই-কমার্স অনেকটাই এই সংস্থার দখলে। মূলত বিভিন্ন কুরিয়ার সংস্থার মাধ্যমে জিনিসপত্রের সরবরাহ করে তারা। ফলে সরবরাহে বেশকিছুটা সময় অতিবাহিত হয়। এই সময় বাঁচাতেই এবার যুক্ত করা হলো নতুন বিমান।
সূত্র: বিবিসি ও সংবাদ প্রতিদিন।