অভিষেক ম্যাচেই রেকর্ডের পাতায় পুকোভস্কি-সাইনি

13
Print Friendly, PDF & Email

স্পোর্টস নিউজ ডেস্কঃ
শুরু হয়েছিল বৃষ্টির হানায়। অবশ্য সেই বৃষ্টি ছাপিয়ে অভিষেক টেস্টে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান উইল পুকোভস্কি এবং ভারতীয় পেসার নবদ্বীপ সাইনি জায়গা করে নিয়েছেন রেকর্ডের পাতায়।

টেস্ট ইতিহাসে এই নিয়ে পঞ্চমবারের মতো দেখা গেলো অভিষিক্ত বোলারের হাতে অভিষিক্ত ব্যাটসম্যানকে আউট হতে। ব্যক্তিগত ৬২ রানে সাইনির বলে এলবিডব্লিউর শিকার হয়ে সাজঘরে ফেরেন পুকোভস্কি।  

এর আগে চারবার এমন বিরল রেকর্ড দেখেছে টেস্ট ক্রিকেট। প্রথমবার দেখা যায় ১৯৪৬ সালে। লর্ডসে স্যার অ্যালেক বেডসারকে আউট করেন বিজয় হাজারে।  

সিডনি টেস্টের শুরুতে ওপেনার ডেভিড ওয়ার্নারকে (৫) হারালেও দিনটা ভালোভাবে পার করে দিয়েছে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ২ উইকেট হারিয়ে ১৬৬ রানে প্রথমদিন পার করেছে স্বাগতিকরা।  টসে জিতে প্রথম ইনিংস শুরু করে দলীয় ৬ রানের মাথায় প্রথম উইকেট হারায় অজিরা। এরপর সপ্তম ওভার চলাকালীন বৃষ্টি আসায় বন্ধ ছিল ম্যাচ।  

বৃষ্টির পর শুরুর চাপ সামাল দিয়ে বড় জুটি গড়েন ওপেনার পুকোভস্কি ও মার্নাস লাবুশানে। দু’জনের ১০০ রানের জুটি ভাঙেন সাইনি। অভিষেক টেস্টে ফিফটি করে ফেরেন পুকোভস্কি। তার ১১০ বলে ৬২ রানের ইনিংসটি সাজানো ছিল ৪ চারে।  এরপর দিনের বাকি সময়টা স্টিভেন স্মিথকে (৩১) নিয়ে ভালভাবে পার করে দেন লাবুশানে (৬৭)।  

দু’দলের চার  ম্যাচের বোর্ডার-গাভাস্কার সিরিজ সমতায় আছে ১-১ ব্যবধানে। অ্যাডিলেডে প্রথম টেস্টে ৮ উইকেটে জয় পায় অস্ট্রেলিয়া। মেলবোর্নে দ্বিতীয় টেস্টে একই ব্যবধানে জিতে সফরকারী ভারত।