জন্মদিনে আঁখি আলমগীরকে চমক দিলেন মেয়েরাই

11
Print Friendly, PDF & Email

কালচারাল ডেস্কঃ
মিষ্টি মধুর কণ্ঠের যাদুতে অসংখ্য শ্রোতার হৃদয় জয় করে নিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী আঁখি আলমগীর। দীর্ঘদিন ধরে অডিও, প্লেব্যাক কিংবা মঞ্চে, সব মাধ্যমেই তার সরব উপস্থিতি রয়েছে।

আঁখি আলমগীর জীবনের আরেকটি বছর পার করে পা দিয়েছেন নতুন বছরে। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) এই গায়িকার জন্মদিন। বিশেষ এই দিনটিতে দুই মেয়ের কাছ থেকে সারপ্রাইজ পেয়েছেন আঁখি।

তার জন্মদিন শুরুর প্রথম প্রহরে (বুধবার, ৬ জানুয়ারি দিবাগত রাত) মেয়েদের সঙ্গে ঘরোয়া আয়োজনে কেক কেটে উদযাপন করেন আঁখি। তখন তার মা ও পরিবারের অন্যরাও উপস্থিত ছিলেন।

এ তারকার বড় মেয়ে স্নেহা ও ছোট মেয়ে আরিয়া। তারা দু’জন মায়ের জন্মদিন উপলক্ষে পুরো ঘর সাজিয়ে আলোকসজ্জা করে সারপ্রাইজ দিয়েছেন। এছাড়া তারা মাকে সোনার নেকলেসও উপহার দিয়েছেন, যা আঁখি অনেক পছন্দ করেছেন।

মেয়েদের দেওয়া সারপ্রাইজ পার্টির ছবি ফেসবুকে শেয়ার করে আঁখি আলমগীর লেখেন, খুব সুন্দর জন্মদিনের সারপ্রাইজ পার্টি আয়োজন করেছে আমার মেয়েরা। আলহামদুলিল্লাহ্‌।

কিংবদন্তি অভিনেতা আলমগীরের কন্যা আঁখি শৈশবে অভিনয় করে প্রশংসিত হয়েছিলেন। কিন্তু পরবর্তীতে গানে থিত হন তিনি। সংগীতাঙ্গনে মুগ্ধতা ছড়িয়ে এখনও নিয়মিত গেয়েই চলেছেন তিনি।

১৯৮৪ সালে ‘ভাত দে’ সিনেমাতে অভিনয় করে শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন আঁখি আলমগীর। গানের ভুবনে তার আবির্ভাব ঘটে প্লেব্যাক দিয়ে। ১৯৯৭ সালে প্রকাশিত হয় তার প্রথম একক অ্যালবাম ‘প্রথম কলি’।

এখন পর্যন্ত তার ১৮টি একক অ্যালবাম প্রকাশ পেয়েছে। এছাড়া এই গায়িকা ৫০টিরও বেশি মিক্সড অ্যালবাম, ১৩০টিরও বেশি সিনেমায় প্লেব্যাক করেছেন।