ট্রাম্পের অ্যাকাউন্ট সাময়িক বন্ধ করল ফেসবুক-টুইটার-ইনস্টাগ্রাম

7
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্কঃ
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের মারমুখী বিক্ষোভের মুখে রণক্ষেত্রে পরিণত হয়েছে ওয়াশিংটনে আমেরিকার আইনসভা কংগ্রেসের ক্যাপিটল ভবন। বিক্ষোভ ঠেকাতে ফাঁকা গুলি এবং কাঁদানে গ্যাস নিক্ষেপ করেছে পুলিশ। অবরুদ্ধ করা হয়েছে ভবনটি। এতে গুলিবিদ্ধ হয়ে এক নারীর মৃত্যু হয়েছে। আর এই ঘটনাকে কেন্দ্র করে এবার ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক ও টুইটার অ্যাকাউন্ট সাময়িক বন্ধ করে দেয়া হয়েছে।

স্থানীয় সময় বুধবার কংগ্রেস অধিবেশন চলাকালে বিক্ষোভ শুরু করে ট্রাম্প সমর্থকরা। সংঘর্ষ শুরু হয় নিরাপত্তাকর্মীদের সঙ্গে। এই ঘটনায় এক নারী নিহত হন। আহত হন অনেকেই। সহিংসতা থামাতে বৃহস্পতিবার সকাল ছয়টা পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে ওয়াশিংটনে।

এমন পরিস্থিতিতে রিপাবলিকান নেতা ট্রাম্পের একাধিক পোস্ট বাতিল করে দিয়েছে টুইটার। সামাজিক যোগাযোগের অন্যতম জনপ্রিয় এই মাধ্যম ট্রাম্পের অ্যাকাউন্ট ১২ ঘণ্টার জন্য ব্লক করে দিয়েছে।

অন্যদিকে একই অভিযোগে ফেসবুক থেকে ট্রাম্পের অ্যাকাউন্ট ২৪ ঘন্টার জন্য বন্ধ করে দেয়া হয়েছে। ‍মুছে দেয়া হয়েছে ট্রাম্পের পোস্ট করা একটি সহিংস ভিডিও।

এদিকে ২৪ ঘন্টার জন্য ট্রাম্পকে ব্লক করে দেয়া হয়েছে ইনস্টাগ্রামেও। উসকানি ছড়ানোর দায়ে তার চ্যানেল থেকে পোস্ট করা একটি ভিডিও মুছে ফেলেছে ইউটিউবও।
সূত্র : সিএনএন