বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে র‌্যাব ডিজির শ্রদ্ধা

6
Print Friendly, PDF & Email

সিনিয়র করসপন্ডেন্ট, ঢাকাঃ
মুজিববর্ষ উপলক্ষে চলমান ‘র‌্যাব সেবা সপ্তাহ’ উদযাপনের অংশ হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

বুধবার (৬ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় র‌্যাব-২ এর ব্যবস্থাপনায় রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে তিনি পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন র‌্যাব সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্নেল তােফায়েল মােস্তফা সরােয়ার, অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডিআইজি ইমতিয়াজ আহমেদ, র‌্যাবের সব পরিচালকরা এবং ঢাকা র‌্যাবের সব ব্যাটালিয়নের অধিনায়করা।

র‌্যাব-২ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. আবদুল্লাহ আল মামুন বাংলানিউজকে জানান, ‘র‌্যাব সেবা সপ্তাহে’র কর্মসূচির অংশ হিসেবে ইতােমধ্যে র‌্যাব-২ এর আওতাধীন এলাকার ১০টি মসজিদে বিশেষ দোয়া মাহফিলের আয়ােজন করে। এছাড়া স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিসহ চারটি এতিমখানায় ৬০০ শিশুদের মধ্যে খাদ্য বিতরণ এবং শহীদ বুদ্ধিজীবি স্মৃতিসৌধ সংলগ্ন কবরস্থানে ২০০টি ফলজ ও ওষুধি গাছ রােপণ করা হয়।

র‌্যাব-২ জানায়, প্রতিষ্ঠালগ্ন থেকেই জঙ্গি, সশন্ত্র সন্ত্রাসী, জলদস্যু গ্রেফতারসহ মাদক দ্রব্য উদ্ধারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে র‌্যাব। দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণসহ সমাজের বিভিন্ন সুবিধা বঞ্চিত, দুস্থ মানুষের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বর্তমান করােনা মহামারি রােধকল্পে জনগণের মধ্যে সচেতনতা বাড়ানোসহ যেকোন পরিস্থিতিতে র‌্যাব-২ কাজ করে যাচ্ছে।