পিএসএল ড্রাফটঃ গেইল, স্টেইনদের সাথে মোস্তাফিজ

8
Print Friendly, PDF & Email

স্পোর্টস নিউজ ডেস্কঃ
পাকিস্তান সুপার লিগের (পিএসএল) আগামী আসরের প্লেয়ার ড্রাফট শুরু হচ্ছে। এবারের ড্রাফটে প্লাটিনাম শ্রেণিতে থাকছেন বাংলাদেশের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। একই শ্রেণিতে আছে ক্রিস গেইল, রশিদ খান, ডেল স্টেইনের মতো তারকা ক্রিকেটারের নামও।

পিএসএল-২০২১ এর প্লেয়ার ড্রাফটের প্লাটিনাম শ্রেণিতে থাকা ২৫ জন্য ক্রিকেটারকে ১০ জানুয়ারি পাকিস্তানের লাহোরে নিলামে তোলা হবে। এক বিবৃতিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এমনটাই জানিয়েছে।

পিসিবির বিবৃতিতে বলা হয়েছে, এবারের প্লাটিনাম ক্যাটাগরিতে গেইল ছাড়াও ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধিত্ব করবেন অলরাউন্ডার ডোয়াইন ব্র্যাভো, এর আগে তিনি লাহোর কালান্দার্স, পেশোয়ার জালমি এবং কুয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলেছেন। এছাড়া ক্যারিবীয় অলরাউন্ডার কার্লোস ব্র্যাথওয়েট এবং ওপেনার লেন্ডল সিমন্স এবং এভিন লুইসও থাকছেন ড্রাফটে। এই তিনজনেরই আগে পিএসএলে খেলার অভিজ্ঞতা আছে।

প্লাটিনাম শ্রেণির ড্রাফটে দক্ষিণ আফ্রিকা থেকে আছেন মরনে মরকেল এবং র‍্যাসি ভ্যান ডার ডুসেন। দুজনই এখনও পিএসএলে অভিষেকের অপেক্ষায় আছেন। দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির, কলিন ইনগ্রাম, রাইলি রুশো এবং ডেন স্টেইনও আছেন তালিকায়। শেষের তিনজনের অবশ্য পিএসএলের অভিজ্ঞতা আছে।

এদিকে ইংল্যান্ডের দাভিদ মালান, অ্যালেক্স হেলস এবারও থাকছেন ড্রাফটে। দুজনেই গত আসরের শিরোপাজয়ী কিংসের হয়ে খেলেছেন। এছাড়া ড্রাফটে থাকা মঈন আলী, ক্রিস জর্ডান এবং টম ব্যান্টনও এর আগে পিএসএলে খেলেছেন। আফগানিস্তানের রশিদ খান ছাড়াও আছেন মুজিব-উর-রহমান এবং মোহাম্মদ নবী। শ্রীলঙ্কার থিসারা পেরেরা এবং ইসুরু উদানাও আছেন তালিকায়।

ড্রাফট থেকে দল পেলেও অবশ্য মোস্তাফিজের পিএসএলে খেলা নিশ্চিত নয়। কারণ ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষ হলে বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা। সেখানে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ আছে টাইগারদের। এই দুই ফরম্যাটে বাংলাদেশ দলের নিয়মিত সদস্য মোস্তাফিজ। ফলে তার পিএসএলে খেলা নির্ভর করছে বিসিবির সিদ্ধান্তের ওপর।