২০২১ এর প্রথম নাটক “চরম সত্য”‘র জমকালো প্রিমিয়াম শো

205
charam sattya drama splash by tanvir ovi
Print Friendly, PDF & Email

কাজী মেহেদী, বিনোদন ডেস্কঃ নতুন বছরের শুরুতেই হয়ে গেলো স্প্ল্যাশ এর ব্যানারে নতুন নাটক “চরম সত্য”র প্রিমিয়াম শো।

দর্শক শ্রোতাদের জন্য নিয়মিত গান এবং নতুন নতুন নাটক নির্মান করে চলেছে জনপ্রিয় প্রোডাকশন হাউজ স্প্ল্যাশ। এরই ধারাবাহিকতায় স্প্ল্যাশ গত ২ই জানুয়ারী ২০২১ এ নতুন বছরের উপহার হিসেবে দর্শক দের জন্য রিলিজ করেছে নাটক “চরম সত্য”। এই উপলক্ষ্যে গত ২ই জানুয়ারী ২০২১ তারিখ রাজধানীর বনানী “দি ঢাকা সাফারী ও লা মারিসকো” রেষ্টুরেন্টে নাটকটির প্রিমিয়াম শো এর আয়োজন করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে নাটকের কলাকুশলী, চিত্রাভিনেতা, অভিনেত্রী, জনপ্রিয় গনমাধ্যমকর্মীগন, স্প্ল্যাশ এর শুভানুধ্যায়ীরা সহ বিভিন্ন গন্য মান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনেক গন্যমান্য মিডিয়া ব্যাক্তিত্ব অনুষ্ঠানে উপস্থিত থাকতে না পারলেও ভিডিও উইশ পাঠিয়েছেন যা উক্ত অনুষ্ঠানে প্রদর্শন করা হয়। ভিডিও বার্তা পাঠিয়েছেন, অভিনেত্রী তানিয়া আহমেদ, অভিনেত্রী ও মডেল নুসরাত, জনপ্রিয় গায়ক এবং মিউজিশিয়ান তানভীর শাহিন, রেডিও ঢোল, হেড অব প্রোগ্রাম জাহিদুল হক অপু, জনপ্রিয় গায়ক দিপ্ত, দি ওয়াটসন ব্রাদার্স ব্যান্ড এর ড্রামার আরাফাত, গায়ক এবং উপস্থাপিকা আলিফ আলাউদ্দিন, গায়িকা নাদেজা সুলতানা আর্নিক, জনপ্রিয় মিডিয়া ব্যাক্তিত্ব, উপস্থাপক আবদুন নুর তুষার, গায়ক রনি সহ আরো অনেকেই।

স্প্ল্যাশ এর দুই কর্নধার নুদরাত তাহসিন এবং জুয়েল এর ভিডিও বার্তার মাধ্যমে অনুষ্ঠানের কর্মসূচী শুরু করা হয়। প্রিমিয়াম শো এর উপস্থাপনায় দ্বায়িত্বরত ছিলেন স্প্ল্যাশ এর ‘বাংলাদেশ অপারেশন ম্যানেজার, নাজমুল হাসান মেহেদী’ ।

“চরম সত্য” নাটকটির প্রেক্ষাপট নিয়ে পরিচালক তানভীর অভি জানান, “সামাজিক চলমান ব্যধি, ধর্ষন কিংবা নারী নির্যাতনের অলক্ষ্যে একটা মেয়ে কিংবা মানুষের জীবনে যে কি পরিমান বাঁধা উপস্থিত হয়, মূলত সেই নৈঃশব্দের বেদনা নিয়েই চরম সত্য” সবাইকে নাটকটি দেখার আমন্ত্রন জানিয়ে তিনি আরো বলেন, নাটকটির মাধ্যমে আমরা মূলত ধর্ষিতার প্রতি প্রচলিত ঘেন্নার যে হীংস্র নিয়ম মেনে চলি সেটা ভাঙতে চেয়েছি, বাকিটা দর্শক শ্রোতারা বলবেন।

নাটকের অভিনেত্রী ঈষিকা জানান, “আমি নাটকটি করার আগ্রহ পোষন করেছি মূলত নাটকের গল্পটার জন্য। এমন অনেক অপ্রত্যাশিত সমস্যার মুখোমুখি আমাদের হতে হয় আর সেগুলো কে আমরা সংকোচ, সামাজিক লোকলজ্জার ভয়ে চেপে থাকি, অথচ যেগুলো উন্মোচন করা উচিৎ, অন্যদের সহযোগীতা এবং সোচ্চার হওয়া উচিৎ। আর এই চরম সত্যগুলোকে উন্মোচন করার সাহসিকতা নিয়েই নাটকটি, আশা করি দর্শকদের ভালো লাগবে”

ঈষিকা এবং জিলানী (নাটকরে অভিনেত্রী এবং অভিনেতা)

নাটকের অভিনেতা জিলানী তার অভিজ্ঞতা ব্যক্ত করতে গিয়ে বলেন, “স্প্ল্যাশ এর সাথে কাজ করার অভিজ্ঞতা নিঃসন্দেহে দারুন কিছু। এই গল্প নিয়ে কাজ করতে গিয়ে আমার মনে হয়েছে যেন আমি সামাজিক দ্বায়িত্ব পালন করছি, কোন নাটকের অভিনয় করছি না। ধর্ষন এবং নারী নির্যাতনের বিরুদ্ধে আমাদের সবার ই সোচ্চার হতে হবে, মানবিক দৃষ্টিভঙ্গিতে তাকাতে হবে, নির্যাতিতাদের ভেতর থেকে নিগৃহীতা মনোভাব বের করে নিয়ে আসতে হবে। চরম সত্য নিয়ে কাজ করে তার কিছুটা হলেও চেষ্টা করেছি”

একই অনুষ্ঠানে স্প্ল্যাশ তাদের পরবর্তী নাটকের ঘোষনা দেয়। “আপাতত থাক” নামক নাটকটির ডিরেক্টর জনাব তাশফিক শুভেচ্ছা বক্তব্য রাখেন এবং নাটকটির ট্রেলার প্রথমবারের মত প্রকাশ করেন।

অনুষ্ঠানের উল্লেখযোগ্য অংশ ছিলো, প্রিমিয়াম শো এর শেষে লাইভ মিউজিক সেশন। যেখানে গান করেন “pseudos on a wrong route” ব্যান্ড এর শিল্পীরা এবং চমক হিসেবে লাইভ গানে মাতিয়ে রাখেন শিল্পী রনি যিনি স্প্ল্যাশ এর ব্যানারে বৃত্ত গানটি করেছেন।

pseudos on a wrong route ব্যান্ড এর সদস্যবৃন্দ

নাটকটি প্রচার করা হয়েছে স্প্ল্যাশ এর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে (নাটক টি দেখুন এখানে)। পুরো অনুষ্ঠানের লাইভ ভিডিও প্রচার করা হয়েছে স্প্ল্যাশ এর অফিসিয়াল ফেসবুক পেইজে (ইভেন্টের লাইভ ভিডিও দেখুন এখানে)