ঝর্ণার পানিতে ডুবে জবি শিক্ষার্থীর মৃত্যু

9
Print Friendly, PDF & Email

জবি করসপন্ডেন্ট, ঢাকা:
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) হিসাব বিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের (১৫ ব্যাচ) মেধাবী ছাত্র স্নেহের অপু চন্দ্র দাস খাগড়াছড়ি জেলার রিসাং ঝর্ণায় এক মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাহির রাজিউন)। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বিষয়টি নিশ্চিত করেন। তার বাড়ি লক্ষ্মীপুর জেলায়।

জানা যায়, খাগড়াছড়ির অন্যতম পর্যটন কেন্দ্র মাটিরাঙ্গা উপজেলার রিসাং ঝর্ণার পানিতে ডুবে দুই পর্যটকের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন খাগড়াছড়ি জেলা সদরের রুইখই চৌধুরী পাড়ার প্রিতম দেবনাথ এবং লক্ষীপুরের বাসিন্দা অপু চন্দ্র দাশ। তপু চন্দ্র দাশ খাগড়াছড়িতে তার খালাত ভাইয়ের বাড়িতে বেড়াতে এসেছিলো।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টায় ঘটনা ঘটলেও রিছাং ঝর্ণার উপরের কূপে ঘটায় সংবাদ দেরিতে পৌঁছে। পুলিশ খবর পেয়ে শেষ বিকেলে মরদেহ দুটি উদ্ধার করেছে। তবে সন্ধ্যায় লাশগুলো মাটিরাঙ্গা থানায় এসে পৌঁছেনি।

মাটিরাঙ্গা থানার ওসি মোহাম্মদ আলী জানান, দুপুরে দুই বন্ধু মোটরসাইকেল যোগে ঝর্ণায় ঘুরতে আসে। তারা পাহাড় বেয়ে ঝর্ণার উপরের অংশে উঠে। এ সময় পা পিছলে দুজন কুপে পড়ে যায়। সাঁতার না জানায় কেউ উঠতে পারেনি।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল জানান, থানার ওসির সাথে আমার কথা হয়েছে অপুর বডিটি যেনো দ্রুত তার পরিবারের নিকট পাঠানো হয় সে ব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়েছে। তার মৃত্যুতে সহপাঠীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।