ভ্যাকসিন গ্রহণের ১ সপ্তাহ পর নার্স করোনা পজিটিভ!

7
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্কঃ
আমেরিকার ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের এক নার্স ফাইজার কোম্পানির ভ্যাকসিন গ্রহণের এক সপ্তাহ পর করোনা পজিটিভ বলে প্রমাণিত হয়েছেন। মার্কিন টেলিভিশন চ্যানেল এবিসি নিউজ এ খবর দিয়েছে।

ম্যাথিউ ডাবলু নামে ৪৫ বছর বয়সী ওই নার্স স্থানীয় দুটি আলাদা হাসপাতালে কাজ করেন। গত ১৮ ডিসেম্বর তিনি ফেইসবুকে জানান, তিনি ফাইজার কোম্পানির ভ্যাকসিন গ্রহণ করেছেন। এবিসি টেলিভিশন চ্যানেলকে তিনি জানান, ভ্যাকসিন দেয়ার পর ওই দিন তার শুধু বাহুতে ব্যথা করেছিল। এছাড়া, কোনো সমস্যা ছিল না। কিন্তু ছয় দিন পর ক্রিসমাসের প্রাক্কালে তিনি হাসপাতালে কোভিড ইউনিটে কাজ করার পর অসুস্থ হয়ে পড়েন। তিনি ঠাণ্ডায় আক্রান্ত হন এবং তার পেশীগুলো প্রচণ্ড ব্যাথায় অবসাদগ্রস্ত হয়ে পড়ে।

এরপর তিনি করোনাভাইরাসের সংক্রমণের বিষয় নিয়ে পরীক্ষা করতে যান এবং ক্রিসমাসের একদিন পর তার দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে।

সংক্রমণ ব্যাধি বিশেষজ্ঞ ক্রিশ্চিয়ান র‍্যামার্স এবিসি টেলিভিশনকে বলেন, “ক্যালিফোর্নিয়ার ওই নার্সের করোনায় সংক্রমিত হওয়ার ঘটনা কোনো অস্বাভাবিক বিষয় নয়। ক্লিনিক্যাল টেস্টের সময় বলা হয়েছিল ১০ থেকে ১৪ দিনের মধ্যে এর প্রতিরোধ ক্ষমতা তৈরি হওয়া শুরু হবে। প্রথম ডোজ ভ্যাকসিন গ্রহণ করার পর দেহে শতকরা ৫০ ভাগ প্রতিরোধ শক্তি তৈরি হবে। এরপর দ্বিতীয় ডোজ গ্রহণে শতকরা ৯৫ ভাগ প্রতিরোধ ক্ষমতা তৈরি হবে।

সুত্র: পার্সটুডে