মারা গেলেন দর্শকপ্রিয় রেসলিং তারকা ‘লুক হারপার’

5
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক রিপোর্ট:
তাঁর সঙ্গে অধিকাংশ রেসলিংভক্তের পরিচয় মূলত ‘দ্য ওয়্যাট ফ্যামিলি’ নামক রেসলিং দলের মাধ্যমে।

সেখানে নেতা ব্রেই ওয়্যাটের (উইন্ডহাম লরেন্স রোটুন্ডা) দুই সহচরের একজন ছিলেন লুক হারপার, ব্যক্তিগত জীবনে যিনি জোনাথান হুবার নামে পরিচিত। জন সিনা থেকে র‍্যান্ডি অরটন, দ্য রক থেকে শুরু করে এজে স্টাইলস, আন্ডারটেকার থেকে শুরু করে কেইন—বিশ্বখ্যাত রেসলিং কোম্পানি ডব্লুডব্লুইতে এই হারপারের সঙ্গে লড়েছেন অনেকেই। সেই হারপারই অপ্রত্যাশিতভাবে চলে গেলেন সবাইকে ছেড়ে। ৪১ বছর বয়সী এই রেসলার পরপারে পাড়ি জমিয়েছেন, সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে পোস্ট করা এক আনুষ্ঠানিক বিবৃতিতে জানিয়েছেন তাঁর স্ত্রী, অ্যামান্ডা হুবার।

অ্যামান্ডা জানিয়েছেন, ‘আমি এসব কথা লিখতে চাইনি কখনো। আমার হৃদয় আজ ক্ষতবিক্ষত। বিশ্ব ওকে লুক হারপার কিংবা ব্রোডি নামে চিনলেও ও ছিল আমার সবচেয়ে ভালো বন্ধু, আমার স্বামী, ওর চেয়ে ভালো বাবা আর কেউ হতে পারবে না। আমার মনে এখন কী চলছে, সেটা বোঝানোর সামর্থ্য কোনো শব্দের নেই। ও ওর প্রিয়জনদের পাশে রেখেই ওপারে পাড়ি জমিয়েছে।’ মৃত্যুর কারণও জানিয়েছেন অ্যামান্ডা, ‘ও বহুদিন ধরে করোনাভাইরাসবিহীন ফুসফুসের সমস্যায় ভুগছিল।’

ডব্লুডব্লুইতে হারপারের অর্জন কম নয়। ওয়্যাট ফ্যামিলির আরেক ভাই লুক রোয়ানকে (জোসেফ রুড)নিয়ে জিতেছিলেন এনএক্সটি ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ। বিশ্বখ্যাত রেসলার র‍্যান্ডি অরটনের সঙ্গে জুটি বেঁধেও জিতেছিলেন ডব্লুডব্লুই ট্যাগ টিম চ্যাম্পিয়নশিপ। ডলফ জিগলারকে (নিক নেমেথ) হারিয়ে একবার ইন্টারকন্টিনেন্টাল চ্যাম্পিয়নও হয়েছিলেন এই তারকা।

শুধু লুক হারপারই নন, জোনাথান হুবারকে অনেকে ‘ব্রোডি লি’ বললেও চিনবেন এক নিমেষে। গত বছর ডব্লুডব্লুই ছেড়ে যোগ দিয়েছিলেন বর্তমানে কোম্পানিটির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী কোম্পানি ‘এইডব্লু (অল এলিট রেসলিং)’–এ। সেখানে লুক হারপার নয়, বরং ব্রোডি লি নামেই লড়তেন। ছিলেন ‘দ্য ডার্ক অর্ডার’ নামক এক রেসলিং দলের নেতা। সেখানে কোডি রোডসকে হারিয়ে জিতেছিলেন ‘টিঅ্যান্ডটি চ্যাম্পিয়নশিপ’। সুযোগ পেয়েছিলেন কোম্পানিটির সবচেয়ে বড় চ্যাম্পিয়নশিপ এইডব্লু চ্যাম্পিয়নশিপ জেতারও। কিন্তু জন মক্সলির (ডিন অ্যামব্রোস/জোনাথান গুড) সঙ্গে দুর্দান্ত এক ম্যাচ লড়ার পর হেরে যান। পরে ‘টিঅ্যান্ডটি চ্যাম্পিয়নশিপ’টাও হারান কোডির কাছে। সেই ম্যাচের পরে হুবারকে আর দেখা যায়নি খেলতে। জানা গিয়েছিল, অজানা এক চোটে লড়ছেন এই তারকা। কী সেই চোট, জানা গেল এত দিনে।

র‍্যান্ডি অরটন, ক্রিস জেরিকো, ট্রিপল এইচ, কোডি রোডস থেকে শুরু করে ব্রেই ওয়্যাট, ড্রু ম্যাকিন্টায়ার, ড্যানিয়েল ব্রায়ান, ভিন্স ম্যাকমাহনসহ রেসলিং জগতের অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে শ্রদ্ধা জানাচ্ছেন, জানিয়েছেন এই তারকার প্রতি।