বিয়ে, শীতের পোশাক এবং কোথায় কত মূল্যছাড়

২১ই ডিসেম্বর, ২০২০ || ১২:৫২:২৫
13
Print Friendly, PDF & Email

লাইফস্টাইল ডেস্কঃ
শীত এবং বিয়ে দুটোই যেন একসূত্রে গাঁথা। অবধারিতভাবেই তাই আসে পোশাকের প্রসঙ্গও। কোথায় এলো কেমন কালেকশন, কেইবা কত মূল্যছাড় দিচ্ছে তেমন সব জিজ্ঞাসার উত্তর হয়েই আজকের আয়োজন।

বছর শেষে দেশীদশ’য়ের মূল্যছাড়

দেশের দশটি প্রতিষ্ঠানের সমন্বিত উদ্যোগ ‘দেশীদশ’ বছর শেষে নিয়ে এসেছে মূল্যছাড়ের আয়োজন। সংবাদ বিজ্ঞপ্তিতে তারা জানায় বাছাইকৃত পণ্যে পুরো ডিসেম্বর পর্যন্ত ৬০ শতাংশ পর্যন্ত বিশেষ মূল্যছাড় দেওয়া হচ্ছে।

দেশীদশ’য়ের বসুন্ধরা সিটি শপিং মল, গুলশান, চট্টগ্রাম, সিলেট ও বগুড়ার বিক্রয়কেন্দ্রে মিলবে এই মূল্যছাড়।

কে ক্র্যাফটের বিয়ের পোশাক ও অনুষঙ্গ আয়োজন

বিয়ের নানারীতি-আচার, আনুষ্ঠানিকতা, পর্ব, উৎসবের আবহ ও রংয়ের কথা মাথায় রেখে কে ক্র্যাফট সাজিয়েছে এবারের ব্রাইডাল কালেকশন।

সংবাদ বিজ্ঞপ্তিতে তারা জানায়, এ সংগ্রহে থাকছে বিয়ের পোশাকের নানা আয়োজন।

বর ও কনের পানচিনি, গায়ে হলুদ, মেহেদি থেকে শুরু করে আকদ, বিয়ে এবং বিয়ে পরবর্তী বৌভাত, সব অনুষ্ঠানের জন্যই থাকছে বিশেষ বিশেষ পোশাকের সম্ভার।

বিয়ের বাক্সে উপহার দেওয়ার জন্য থাকছে ‘ট্যান’য়ের তৈরি পার্টি ব্যাগ, বেল্ট, ওয়ালেট।

লা রিভে শীতের নতুন সংগ্রহ

লা রিভের পরিচালক এবং ডিজাইন টিমের প্রধান মন্নুজান নার্গিস এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, “আর্ন্তজাতিক ফ্যাশন ট্রেন্ডে এবার স্ক্যান্ডিনেভিয়ান এবং মিড-সেঞ্চুরি ডাচ মোটিফ ও রংগুলোর বেশ প্রভাব দেখা যাচ্ছে। এই ট্রেন্ডের অনুপ্রেরণায় নারী, পুরুষ ও শিশুদের জন্য যথাক্রমে প্যাস্টো, টেম্পেস্ট এবং গ্রেট স্মোকি নামে তিনটি নতুন উইন্টার কালেকশন তৈরি করেছি আমরা।”

পুরুষের জন্য প্লেইড, চেক, ডেনিম এবং টুইডের জ্যাকেট, ব্লেজার, সোয়েটার, ওয়েস্ট কোট ও হুডির বৈচিত্র্য সবার নজর কাড়বে। নারীদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে হাইনেক ও হুডি টিউনিক, সোয়েটার, শ্রাগ, জ্যাকেট, কার্ডিগান, পঞ্চো, ভেলভেট কেপ ও শাল। কটন ও ভিসকোস ব্লেন্ড, ভেলভেট, ফ্ল্যানেল, সিল্ক ব্লেন্ড, উল, ক্যাশমিয়ার, টাফেটা, মেশ  এর মতো শীত উপযোগি কাপড়গুলিকে প্রাধান্য দেওয়া হয়েছে এই কালেকশনে।

পোশাকের পাশাপাশি উলের তৈরি স্টাইলিশ উইন্টার ক্যাপ এবং হ্যাট সংযোজন করা হয়েছে যা নারী-পুরুষ সবাই পরতে পারবেন।

সেইলর স্টাইল অন দ্যা স্ট্রিট

সংবাদ বিজ্ঞপ্তিতে তারা জানায় শীতের সংগ্রহে রয়েছে ‘ট্রেন্ডি আরবান কালেকশন’।

মেয়েদের জন্যে রয়েছে ট্রেন্ডি ফরমাল স্যুট, স্কার্ট স্যুট সেট, ফ্যাশন ব্লেজার, লং কোর্ট, বোম্বার জ্যাকেট, লেদার জ্যাকেট, আউটার অয়ার ইত্যাদি।

ছেলেদের জন্য এক্সপেরিমেন্টাল ডিজাইনে তুলে ধরা হয়েছে বিশেষত্ব, গ্রাফিটি অ্যাডভেঞ্চার, উইংস অব গ্লোরি এবং চেক।

এবারের শীতে আবহাওয়ার তারতম্যের কথা চিন্তা করে হালকা এবং ভারী শীতের কাপড় রাখা হয়েছে।

ফরমাল ব্লেজারের পাশাপাশি ব্যবহার করা হয়েছে ডবি, চেক এবং সলিড ফেব্রিকে এলবো প্যাচ, স্পোর্ট কোট, হলিডে প্যাটার্ন। হুডি এবং পুলওভার, প্যাটার্নের ক্ষেত্রে – উইন্ডি পুলওভার, মাউন্টেইন হুডি, ভ্যানকুইশ জিপ-আপ ডিজাইন এবং ফ্রেব্রিকেশনে রাখা হয়েছে টেরি, পলি ফ্লিস এবং ইন্টারলক। গতানুগতিক বোম্বার জ্যাকেটে রিবড স্টান্ড-আপ কলার, জিপ-ডাউন স্টাইলের আনা হয়েছে বৈচিত্র্য। এবং ভিনটেজ লেদার বাইকার জ্যাকেটের সঙ্গে রয়েছে ট্রিপল ভেন্ট জ্যাকেট।

নতুন সমন্বয় হিসেবে আছে সোয়েটশার্ট এবং স্ট্রাইপ কাপল কালেকশন।

‘আমিরা’র প্রথম শো-রুম উদ্বোধন

নতুন পোশাকের ব্র্যান্ড ‘আমিরা’ যাত্রা শুরু করলো ৪ ডিসেম্বর। মোহাম্মদপুরের রিং রোডে প্রবাল টাওয়ারে তাদের প্রথম বিক্রয়কেন্দ্র উদ্বোধন করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, একই দিনে রাজধানীর ওয়ারীতেও আরেকটি শো-রুমের যাত্রা শুরু হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মিয়া মাকসুদ আহমদ ও পরিচালক জয়নব মাকসুদ, আমন্ত্রিত বিশেষ অতিথি, মডেল, ইনফ্লুয়েন্সার এবং প্রতিষ্ঠানটির অন্যান্য কর্মকর্তারা।

বাংলাদেশ, যুক্তরাজ্য এবং ইথিওপিয়া ভিত্তিক পোশাক, টেক্সটাইল, আনুষাঙ্গিক উপকরণ ও প্রযুক্তি নিয়ে কাজ করা রপ্তানিকারক প্রতিষ্ঠানের নতুন ভেঞ্চার হল এই আমিরা ব্র্যান্ড।