রেকর্ডের পথে টেইলর সুইফট

9
Print Friendly, PDF & Email

কালচারাল ডেস্কঃ
মিষ্টি হাসি আর সুরেলা কণ্ঠ। এই দিয়েই ইতোমধ্যেই জয় করেছেন দুনিয়া। এবার কেবল সেগুলোকে লিপিবদ্ধ করার পালা। সে লক্ষ্যেই হাঁটছেন টেইলর সুইফট। আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডের ৪৮তম আসর বসতে যাচ্ছে ২২ নভেম্বর। মার্কিন তারকা টেইলর সুইফটের ভক্তরা বেশ আত্মবিশ্বাসী। কারণ এই বছর অ্যালবার বিক্রির রেকর্ডটা তার দখলেই। এই অ্যাওয়ার্ডের মধ্য দিয়ে নতুন আরেক রেকর্ড গড়তে যাচ্ছেন টেইলর সুইফট।

ফেভারিট ফিমেল আর্টিস্ট বিভাগসহ ৪টি বিভাগে মনোনয়ন পেয়েছেন টেইলর। জানা যায়, এবার এই পুরস্কার যদি সুইফটের হাতে উঠে তাহরে টানা পাঁচবার আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ড উঠবে তার হাতে। আর অ্যাওয়ার্ড অনুষ্ঠানের ইতিহাসে সুইফট প্রথম এই রেকর্ড গড়তে যাচ্ছেন। এখন অপেক্ষা শেষ পর্যন্ত নতুন ইতিহাসের।

প্রসঙ্গত, চলতি বছর সুইফটের নতুন স্টুডিও অ্যালবাম ‘ফোকলোর’ বাজারে আসে। অ্যালবার রিলিজের প্রথম এক সপ্তাহেই ২ মিলিয়িনেরও বেশি কপি বিক্রি হয়েছে। আর তাতে এটি ইতোমধ্যেই জায়গা করে নিয়েছে এ বছরের সর্বাধিক বিক্রি হওয়া অ্যালবামের শীর্ষ তালিকায়। ‘ফোকলোর’ ইতোমধ্যেই যুক্তরাষ্ট্র ও বিশ্বব্যাপী বিভিন্ন রেকর্ড ভেঙ্গে দিয়েছে। অনলাইন স্ট্রিমিং সাইট স্পোটিফাইয়ে প্রথম দিনেই ভিউ হয় ৮ কোটি ৬ লাখ। এটি মুক্তির প্রথম দিনে কোনো নারী শিল্পীর অ্যালবামের সর্বোচ্চ ভিউ। অবশ্য যুক্তরাষ্ট্রে কোনো নারী শিল্পীর অভিষেক অ্যালবাম সর্বোচ্চ ৫ লাখেরও বেশি বিক্রির রেকর্ডটিও সুইফটেরই।