মুরালিধরনের বায়োপিক থেকে বাদ পড়লেন সেতুপাথি; তুমুল বিতর্কের সৃষ্টি

২০ই অক্টোবর, ২০২০ || ০২:২৮:১৪
14
Print Friendly, PDF & Email

কালচারাল ডেস্কঃ
আলোচিত একটা পদক্ষেপ। শ্রীলংকান কিংবদন্তি ক্রিকেটার মুত্তিয়া মুরালিধরনের বায়োপিক। তার উইকেট সংখ্যা অনুসারেই মুভির নাম। ৮০০। মুরালি’র চরিত্রে অভিনয় করবেন ৯৬ খ্যাত গুণী অভিনেতা বিজয় সেতুপাথি। তবে প্রশংসনীয় উদ্যোগে জুটেচ্ছে বিতর্কও। এরই প্রেক্ষিতে বাদ পড়লেন বিজয় সেতুপাথি।

আশা জাগিয়েও শুরু হলো না বহুল প্রতীক্ষিত কিংবদন্তি ক্রিকেটার মুত্তিয়া মুরালিধরনকে নিয়ে নির্মিতব্য বায়োপিক। তামিল অভিনেতা বিজয় সেতুপাতির অন্তর্ভুক্তি নিয়ে ভারতের দক্ষিণাঞ্চলে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠলে সেতুপাতিকে সিনেমাটি থেকে সরিয়ে দেয় প্রযোজনা প্রতিষ্ঠান।

তামিল ভাষায় ‘৮০০’ নামক শিরোনামের সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সেতুপাতিকে বাদ দেয়ার কথা জানানো হয়। সেখানে বলা হয়, ‘ধন্যবাদ এবং বিদায়।’

লেখাটি গণমাধ্যমে ছড়িয়ে পড়ার কিছুক্ষণ পর থেকেই তা ভাইরালে পরিণত হয়। তবে খবরটির তীব্র প্রতিবাদ জানায় সেতুপাতি এবং মুরালির লাখো সমর্থক। সেতুপাতিকে বাদ দেয়ার কারণে, সিনেমাটির পরিচালক এম এস শ্রীপাথিকে বেশ সমালোচনার মুখে পড়তে হচ্ছে।

উল্লেখ্য, ক্রিকেট কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরনকে নিয়ে বায়োপিক নির্মাণের প্রসঙ্গ গণমাধ্যমে আসার পর থেকেই সবার নজরে ছিলেন বিজয় সেতুপাতি। তবে প্রথমে সিনেমাটির ব্যাপারে সম্মতি দিতে বেশ সময় নিলেও কিছুদিন আগেই খবর আসে সিনেমাটিতে অভিনয় করার জন্য প্রস্তুত তিনি।

আর সেই সম্মতির পর থেকেই ক্ষেপে ওঠে তামিল অঞ্চলের মানুষ। মুরালিকে তামিল অঞ্চলে কিছুটা নেতিবাচক দৃষ্টিতে দেখার কারণে তামিল এই অভিনেতাকে মুরালির চরিত্রে অভিনয় থেকে বিরত থাকার আহ্বান জানায় তামিলের সংখ্যাগরিষ্ঠ মানুষ।