দক্ষিণ আফ্রিকায় মাদারীপুরের যুবক খুন, আহত-২

23525
Print Friendly, PDF & Email

ইমদাদুল হক মিলন, মাদারীপুর:
দক্ষিণ আফ্রিকায় সুবজ গৌড়া (২৫) নামে এক বাংলাদেশী যুবককে নৃশংসভাবে খুন করেছে দুর্বৃত্তরা। ঘটনাটি বাংলাদেশ বুধবার রাত সাড়ে ১২টার দিকে ঘটেছে। পরে বৃহস্পতিবার সন্ধ্যার পরে বাংলাদেশে স্বজনদের কাছে নিহতের রুমমেট নাজমুল ইসলাম ফোন করে ঘটনাটি জানায়।

এরপরে বৃহস্পতিবার রাত থেকেই নিহতের গ্রামের বাড়ি মাদারীপুরে নেমে আসে শোকের ছায়া।

নিহত সবুজ গৌড়া মাদারীপুর সদর উপজেলার কালিকাপুর ইউনিয়নের চরনাচনা গ্রামের মোবারক গৌড়ার ছেলে। সে গত ৭/৮ মাস আগে উন্নত জীবন-জীবিকার সন্ধ্যানে সুদূর দক্ষিণ আফ্রিকায় গিয়েছিল।

নিহতের চাচাতো বোন পলি আক্তার জানান, বৃহস্পতিবার সন্ধ্যার পরে দক্ষিণ আফ্রিকা থেকে সবুজের রুমমেট নাজমুল ইসলাম দেশে ফোন করে জানান, দক্ষিণ আফ্রিকায় লকডাউন চলায় সেখানে দোকানে সিগারেট ও তামাক পণ্য বিক্রি নিষিদ্ধ। কিন্তু দক্ষিণ আফ্রিকান এক দুর্বৃত্তর কাছে সিগারেট বিক্রি করতে না চাইলে সে মারাত্মকভাবে কুপিয়ে হত্যা করে সবুজকে। এ সময় তাকে বাঁচাতে গিয়ে বশীর ও আকবর নামে আরো দুই বাংলাদেশী আহত হয়। আহত দু’জনের বাড়ি শরীয়তপুর জেলায়।

নিহতের খালাতো ভাই রাশেদুল ইসলাম শাওন বলেন, এই করোনার সময়ে সারা বিশ্ব একটি বিশেষ কঠিন পরিস্থিতিতে আছে। সরকার নিহত সবুজের লাশটি অন্তত: যেন আমাদের কাছে এনে দেওয়ার ব্যবস্থা করে।