চুরি-ডাকাতি ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

10
Print Friendly, PDF & Email

সিনিয়র করসপন্ডেন্ট, ঢাকাঃ
করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ঘোষিত সরকারি ছুটির মধ্যে চুরি-ডাকাতি ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শুক্রবার (২৭ মার্চ) বেলা সোয়া ১১টায় ধানমন্ডিতে নিজ বাসভবনের সামনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা বাহিনী সচেতন রয়েছেন। তারা জনগণকে উদ্বুদ্ধ করছেন। যাতে চুরি-ডাকাতি না হয়, সেজন্য চোখ-কান খোলা রেখে কাজ করছেন।

তিনি বলেন, কেউ অহেতুক কোথাও ভিড় করবেন না। অহেতুক জনসমাগম করবেন না। প্রত্যেকেই যার যার বাসায় থেকে করোনার বিরুদ্ধে কাজ করুন। আমরা সচেতন থাকলে ইউরোপের মতো সংক্রমণ হবে না।

মন্ত্রী বলেন, নিজেকে পরিষ্কার রাখুন। হাত ধোয়া আমাদের ইমানের অঙ্গ। বাসা থেকে বের হওয়ার প্রয়োজন হলে মাস্ক পরুন, হাতে গ্লভস পরে নিন। সামাজিক দূরত্ব বজায় রাখুন।

করোনাভাইরাস মোকাবিলায় বেসরকারি প্রতিষ্ঠানের কার্যক্রমের প্রশংসা করে তিনি বলেন, এনজিওগুলো নিজ উদ্যোগে যে কাজ করছে সেজন্য তাদের ধন্যবাদ জানাই। আমাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ২৪ ঘণ্টা সেল খোলা রয়েছে। সড়কে যারা বের হচ্ছে তাদের নিষেধ করবেন যাতে তারা বের না হয়।

জনগণ আগের চেয়ে সচেতন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, দেখুন ধানমন্ডিতে দাঁড়িয়ে আছি, এই এলাকার সড়কে কেউ নেই। আমরা যদি এভাবে সবাই সচেতন থাকি তাহলে আমাদের দেশে ইউরোপের মতো সংক্রমণ হবে না।