করোনায় গাম্বিয়ায় বাংলাদেশি ইমামের মৃত্যু

10
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্ক:
গাম্বিয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এক বাংলাদেশি ইমামের মৃত্যু হয়েছে। তিনি ধর্ম প্রচারের কাজে সেখানে সফররত ছিলেন। এর আগে আরো কয়েকটি দেশ ভ্রমণ করেছিলেন। গাম্বিয়ায় করোনা আক্রান্ত হয়ে এটাই প্রথম মৃত্যুর ঘটনা। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় রোববার এক বিবৃতিতে জানিয়েছে, মৃত ব্যক্তির বয়স ৭০। তিনি দেশটির দ্বিতীয় করোনা আক্রান্ত ব্যক্তি হিসেবে চিহ্নিত হয়েছিলেন। এ খবর দিয়েছে পিটিআই।

প্রতিবেদনে বলা হয়, গত শুক্রবার করোনা ভাইরাসে মারা যাওয়া বাংলাদেশি ওই ইমামের বয়স হয়েছিল ৭০ বছর। এ নিয়ে গাম্বিয়ায় কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে দুই জন মারা গেলেন।

কর্তৃপক্ষ জানায়, আগে থেকেই ডায়াবেটিক রোগী ছিলেন ওই ইমাম। চিকিৎসা নিতে গিয়েছিলেন বানজুল স্বাস্থ্যকেন্দ্রে। পরে তাকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে পাঠানো হয়।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, গত ১৩ মার্চ পাশের দেশ সেনেগাল থেকে আসেন ওই বাংলাদেশি। রাজধানী বানজুলের বুনডুং মসজিদে তার থাকার ব্যবস্থা ছিল।

বাংলাদেশি ওই ইমাম ৬টি দেশে ধর্মপ্রচারে গিয়েছিলেন বলেও বিবৃতিতে জানানো হয়।

ইমামের সাহচর্যে কারা এসেছিলেন কর্তৃপক্ষ তা খুঁজে বের করার চেষ্টা করছে। সেইসঙ্গে কোন কোন দেশ ভ্রমণ করেছেন তাও জানার চেষ্টা চলছে।

শনিবার করোনা ভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে আকাশ পথ ও সীমান্ত বন্ধ করে দেয় গাম্বিয়া।

সেইসঙ্গে একটি হোটেলে কোয়ারেন্টিনে থাকা যে ১৫ জন পালিয়েছে তাদের খোঁজা হচ্ছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। সম্প্রতি যুক্তরাজ্য থেকে আসে ওই ১৫ জন। তাই সতর্কতা হিসেবে কোয়ারেন্টিনে রাখা হয়েছিল তাদের। কিন্তু তারা পালিয়ে যান।