১৬ হাজার ভোটেই ধানমন্ডির এমপি শফিউল ইসলাম মহিউদ্দিন

15
Print Friendly, PDF & Email

স্টাফ করসপন্ডেন্ট, ঢাকা:
ঢাকা-১০ (ধানমন্ডি-কলাবাগান-নিউ মার্কেট-হাজারীবাগ) আসনের উপ-নির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দীন। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ১৫ হাজার ৯৫৫ ভোট।

৩ লাখ ২১ হাজার ২৭৫ ভোটের মধ্যে মোট বৈধ ভোট পড়েছে মাত্র ১৬ হাজার ৯৬৫। অর্থাৎ, মাত্র ৫.২৮ শতাংশ ভোট পড়েছে। এরমধ্যে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী রবিউল আলম রবি পেয়েছেন মাত্র ৮১৭ ভোট।

শনিবার (২১ মার্চ) ভোট গণনা শেষে রাতে ঢাকা টিচার ট্রেনিং কলেজের ফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে এ ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কমকর্তা জি এম সাহাতাব উদ্দিন।

বেসরকারিভাবে ঘোষিত ফলে প্রগতিশীল গণতান্ত্রিক দলের কাজী মোহাম্মদ আব্দুর রহীম (বাঘ প্রতীকে) ভোট পেয়েছেন ৬৩টি। মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী (হারিকেন) ভোট পেয়েছেন ১৫টি। বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান (ডাব) ভোট পেয়েছেন ১৮টি। জাতীয় পার্টির হাজী মো. শাহ্জজাহান (লাঙ্গল) ভোট পেয়েছেন ৯৭।

করোনা ভাইরাস আতঙ্কের মধ্যেই শনিবার (২১ মার্চ) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। শেষ হয় বিকেল ৫টায়। শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হলেও করোনা আতঙ্কে ভোটার উপস্থিত ছিলো খুবই কম। যদিও নির্বাচন কমিশন থেকে হ্যান্ড স্যানিটাইজেশনের পর্যাপ্ত ব্যবস্থা ছিল প্রতিটি কেন্দ্রে।

ঢাকা- ১০ আসনের সংসদ সদস্য ছিলেন শেখ ফজলে নূর তাপস। গত ১ ফেব্রুয়ারি সিটি নির্বাচনে ডিএসসিসির মেয়র পদে তিনি নির্বাচিত হয়েছেন। এর আগে গত ২৯ ডিসেম্বর তিনি এই আসন থেকে পদত্যাগ করেন। এরপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।