ঢামেকের ৪ চিকিৎসক হোম কোয়ারেন্টাইনে

18
Print Friendly, PDF & Email

সিনিয়র করসপন্ডেন্ট, ঢাকা:
ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের চার চিকিৎসককে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তারা সাধারণত নিয়মিত ঠাণ্ডা, জ্বর ও নিউমোনিয়ার রোগী দেখতেন।

বুধবার ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, করোনা রোগীর সংস্পর্শে আসায় চারজন চিকিৎসককে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। তাদের মধ্যে দু’জন হাসপাতালের মেডিসিন ও অপর দু’জন নেফ্রোলজি বিভাগের চিকিৎসক।

সম্প্রতি ঢামেক হাসপাতালে চারজন রোগীর শরীরে করোনা ভাইরাসের উপসর্গ পাওয়ায় তাদের কুয়েত মৈত্রী ও কুর্মিটোলা হাসপাতালে যাওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। পরে আইইডিসিআরের পরীক্ষায় তাদের করোনা রোগী হিসেবে শনাক্ত করা হয়। তাই এ চিকিৎসকদের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

এ বিষয়ে অধ্যক্ষ আবুল কালাম আজাদ বলেন, এই চিকিৎসকদের কেউ-ই আক্রান্ত নন। যেহেতু তারা ১০ রোগীকে অ্যাটেইন করেছিলেন তাদের মধ্যে চারজনের রক্তে পজেটিভ এসেছিল। ফলে আমরা এই চিকিৎসকদেরকে হোম কোয়ারেন্টাইনে পাঠিয়েছি।

এদিকে, এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ জনে। দেশে সর্বপ্রথম গত ৮ মার্চ করোনা ভাইরাসে তিনজন শনাক্ত হন। এই তিনজনের মধ্যে দুজন ইতালি থেকে সম্প্রতি দেশে ফিরেছেন। তাঁদের সংস্পর্শে এসে অন্য একজন করোনায় আক্রান্ত হন।