যে সব বিখ্যাত ব্যক্তিরা করোনায় আক্রান্ত

25
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্ক:
করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগটিকে বিশ্বে মহামারি ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। মহামারি ঘোষণা হওয়ার আগেও যা বিজ্ঞানীদের অজানা ছিল। চীনের উহান থেকে ভাইরাসটি ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। হাজারো মানুষের জীবন কেড়ে নিয়েছে এই নোভেল করোনাভাইরাস। এর ভয়াবহতা থেকে বাদ যায়নি বিশ্বের বিখ্যাত অনেকেই। চলুন জেনে নেয়া যাক যেসব বিখ্যাত ব্যাক্তিরা করোনা আক্রান্ত হয়েছেন-

স্পেনের প্রধানমন্ত্রীর স্ত্রী বেগোনা গোমেজ: শনিবার স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের স্ত্রী বেগোনা গোমেজ প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে খবর প্রকাশ করেছে সিএনএন। এক প্রতিবেদনে তারা জানায়, বেগোনা গোমেজের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় তার শরীরে করোনা ভাইরাস ধরা পড়ে। এরপর প্রধানমন্ত্রীর আশপাশে চলাফেরা করা ব্যক্তিদের স্বাস্থ্য পরীক্ষা করে দেখা যায়, তারাও করোনায় আক্রান্ত।

কানাডার প্রধানমন্ত্রী স্ত্রী সোফি গ্রেগয়ে: কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি গ্রেগয়ের ট্রুডো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। কোভিড–১৯ এর উপস্থিতি স্পষ্ট হয়েছে তার শরীরে। বৃহস্পতিবার ট্রুডোর কার্যালয় থেকে এ কথা জানানো হয়।

জুভেন্টাস ফুটবলার ড্যানিয়েল রুগানি: জুভেন্টাসের খেলোয়ার ড্যানিয়েল রুগানির করোনাভাইরাস ধরা পড়েছে। ড্যানিয়েল রুগানি প্রথম ইতালিয়ান শীর্ষ স্থানীয় ফুটবলার যার শরীরে এই ভাইরাস ধরা পড়ল। তবে ড্যানিয়েল জানিয়েছেন, চিন্তার কোনও কারণ নেই। তার আক্রান্ত হওয়ার খবর আসতেই আইসোলেশন পদ্ধতি শুরু করে দিয়েছে ক্লাব।

উহান হাসপাতালের পরিচালক লিউ ঝিমিং: করোনার আতুরঘর হিসেবে খ্যাত চীনের হুবেই প্রদেশের উহান শহর। করোনা প্রভাবে সবচেয়ে বেশি মারা গেছে এই উহানেই। ভাইরাসটি থেকে উহানবাসীদের রক্ষা করতে দিন-রাত লড়ে যাচ্ছিলেন উচ্যাং হাসপাতালের পরিচালক লিউ ঝিমিং। কিন্তু ভয়াবহ করোনা তাকেও ছাড় দিলো না। অবশেষে মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সকালে তার মৃত্যু হয় বলে বার্তা সংস্থা এএফপি।

ইরানের এমপি মোহাম্মদ আলী রমজানি দস্তক: করোনা থেকে নিস্তার পাননি ইরানের পার্লামেন্টের সদ্য নির্বাচিত সদস্য। মোহাম্মদ আলী রমজানি দস্তক নামে ওই এমপি করোনাভাইরাস সংক্রমণে মারা গেছেন। উল্লেখ্য, পার্লামেন্টের মেম্বার নির্বাচিত হওয়ার একদিন পরেই মারা যান তিনি। শনিবার (৭ মার্চ) স্থানীয় গণমাধ্যমের এ তথ্য জানায়।

ইরানের এমপি ফাতেমাহ রাহবার: ফাতেমাহ রাহবার নামে আরও এক ইরানের সংসদ সদস্যের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে। গত ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত নির্বাচনে বিজয়ী এই সাংসদ গত কয়েকদিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কোমায় ছিলেন। ইরানের সরকারি বার্তা সংস্থা ইরনার খবরে বলা হয়, শনিবার (৭ মার্চ) তেহরান হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় ফাতেমাহ রাহবারের মত্যু হয়।

হলিউড অভিনেতা টম হ্যাঙ্কস: অস্কার জয়ী অভিনেতা টম হ্যাঙ্কস এবং তার স্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন। অস্ট্রেলিয়ায় এক সিনেমার শ্যুটিং যেয়ে করোনায় আক্রান্ত হন তারা। টমের স্ত্রীর এক টুইট বার্তায় তাদের আক্রান্ত হওয়ার বিষয়টি জানা যায়।

উল্লেখ্য, এখন পর্যন্ত প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বের ১৩১টি দেশে ছড়িয়ে পড়েছে। যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম এক্সপ্রেস জানিয়েছে এতে ১ লাখ ৩৭ হাজারেরও বেশি আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে। এছাড়া করোনা সন্দেহে কোয়ারেন্টাইনে রয়েছেন ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোসহ বিখ্যাত অনেক ব্যক্তিরা।