এবার করোনায় আক্রান্ত ট্রুডোর স্ত্রী

11
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্ক:
কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রীর শরীরে করোনা ভাইরাস পজেটিভ পাওয়া গেছে। চিকিৎসকদের উদ্ধৃতি দিয়ে কানাডিয়ান প্রধানমন্ত্রীর কার্যালয় এই তথ্য জানিয়েছে। তবে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো সম্পূর্ণ সুস্থ আছেন।

যুক্তরাজ্য থেকে ফেরার পর ফ্লুর উপসর্গ নিয়ে তিনি চিকিৎসকদের শরণাপন্ন হন। চিকিৎসকরা তার করোনা ভাইরাসের টেস্ট করেন। এতে তারা নিশ্চিত হন সোফি করোনা ভাইরাসে আক্রান্ত। চিকিৎসকদের পরামর্শে তিনি আইসোলেশনে থাকছেন এবং চিকিৎসকদের পরামর্শ অনুসরণ করছেন।

প্রধানমন্ত্রীর দপ্তরের বরাতে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ খবর প্রকাশ করেছে।

এ বিষয়ে প্রধানমন্ত্রীর অফিসের দেওয়া এক বিবৃতিতে জানানো হয়, ট্রুডোর স্ত্রী সোফিয়া গ্রেগরি-ট্রুডোর কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় তা পজেটিভ এসেছে।

চিকিৎসকের নির্দেশনা অনুযায়ী তাকে নির্দিষ্ট সময় পর্যন্ত আইসোলেশনে রাখা হবে। তবে তিনি ভালো আছেন, তার লক্ষণগুলো জটিল নয় বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। তবে জাস্টিন ট্রুডো সুস্থ আছেন, তার শরীরে সে ধরনের কোনো লক্ষণ দেখা যায়নি। নিয়মানুযায়ী এবং চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাকে ১৪ দিন আইসোলেশনে রাখা হয়েছে। তার কোভিড-১৯ এখন পরীক্ষা করা হয়নি। তিনি তার নিয়মিত দায়িত্ব পালন করে যাবেন।

এর আগে বৃহস্পতিবার (১২ মার্চ) ট্রুডো এবং তার স্ত্রী স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে থাকার কথা জানান। এ সময় ট্রুডোর স্ত্রী সোফিয়ার কোভিড-১৯ পরীক্ষার কথাও জানানো হয়।

সম্প্রতি ব্রিটেন সফরের পর সোফিয়ার ‘হালকা জ্বর অনুভূত’ হয়। এরপর চিকিৎসকের পরামর্শ অনুযায়ী স্বাস্থ্য পরীক্ষা করলে তার কোভিড-১৯ রোগ পজেটিভ পাওয়া যায়।