প্রধানমন্ত্রীর কাছে মাথা গোজার ঠাঁই চায় হজরত আলী

10
Print Friendly, PDF & Email

জুনাইদ কবির, ঠাকুরগাঁও:
প্রধানমন্ত্রীর কাছে মাথা গোজার ঠাঁই চায় হজরত আলী ও তার পরিবার।’ হজরত আলী তার পরিবারকে নিয়ে ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর ইউনিয়নের ৯ নং ওযাডের আরাজী সিং পাড়ারার রাস্তার ধারে মানবেতর জীবন যাপন করছেন।

রিক্সা চালক হজরত আলী ও তার পরিবার জানায়, দীর্ঘ তিন বছর যাবৎ সে এখানে ঘর করে আছে। তার পরিবারে রয়েছে দুই মেয়ে ও দুই ছেলে। দুই ছেলে ঢাকায় কাজ করলেও মা-বাবার কোন খোঁজ-খবর নেন না। হজরত আলী শেষ সম্বল ছিল তার বসত বাড়ি। কিন্তু সেটিও তাকে বিক্রি করে তার মেয়েকে বিয়ে দিয়েছেন বলে জানান তিনি। তাই এখন তার মাথা গোজার মতো আর কোন জায়গা-জমি নেই। কোন মতো রাস্তার ধারে সরকারি জায়গায় খড়-কুটা দিয়ে ঘর করে মানবেতর জীবন যাপন করছেন তারা।

অনেকদিন যাবৎ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে বাসায় পড়ে আছেন হজরত আলী। বয়সেরভারে রিক্সাও চালাতে পারছেন না। স্ত্রী ও তার ছোট মেয়ে মানুষের বাসায় কাজ করে যেটুকু খাবার নিয়ে আসে তা দিয়েই এক বেলা খেয়ে, না খেয়ে কোন মতে বেঁচে আছেন তিনি। এমনকি টাকার অভাবে তার ছোট মেয়েকে পড়াশোনা করাতে ও বিয়ে দিতে পারছেন। তাই তিনি মমতাময়ী জননী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সহযোগিতা চান।

হজরত আলী ও তার পরিবার বলেন, এখন আমাদের ভরসা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী-ই পারেন একখন্ড জমির উপর আমাদের মাথা গোজার ঠাঁই করে দিতে।