করোনার উপসর্গ দেখলে লুকিয়ে না রেখে চিকিৎসকের পরামর্শ নিন: প্রধানমন্ত্রী

11
Print Friendly, PDF & Email

স্টাফ করস্পন্ডেন্ট, ঢাকা:
করোনাভাইরাস প্রতিরোধে সর্বাত্মক চেষ্টা করছে সরকার; কোনো উপসর্গ দেখা দিলে লুকিয়ে না রেখে সাথে সাথে চিকিৎসকের পরামর্শ নেয়া আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দুপুরে মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে ‘পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর’ কর্মসূচির আওতায় দেশব্যাপি পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে গণভবনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সরকার সর্বাত্বক চেষ্টা করছে। মহামারি হলেও বাংলাদেশ এখনও ভালো আছে। তবে ভালো থাকতে হলে সচেতন থাকতে হবে। হাত ধরতে এবং কাউকে না জড়িয়ে ধরার পরামর্শও দিয়েছেন প্রধানমন্ত্রী।

এরআগে সকালে দেশের প্রথম ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ৫৫ কিলোমিটার দৈর্ঘ্যের ঢাকা-মাওয়া অংশের এক্সপ্রেসওয়ে’সহ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন তিনি।

এসময় প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষের জীবনমান উন্নয়নে এই এক্সপ্রেসওয়ে বিশেষ ভূমিকা রাখবে। তিনি জানান, দক্ষিণের মানুষ সব সময়ই অবহেলিত ছিলো,এক্সপ্রেসওয়ের মাধ্যমে এই অঞ্চলের মানুষের জীবনমান আরও উন্নত হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, নিজস্ব অর্থায়নে বড় বড় অবকাঠামো নির্মাণ করতে পারে বাংলাদেশ। পদ্মাসেতু নির্মাণ তার বড় উদাহরণ।