করোনা আতঙ্ক : আইপিএলের ভাগ্য নির্ধারণ শনিবার

9
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক রিপোর্ট:
করোনাভাইরাসের প্রভাবে আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর কিছুটা অনিশ্চয়তার মুখে। ভারতে করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যাবার কারণে দেশটি রয়েছে বর্তমানে বেশ ঝুঁকিতে। তাই ভারতের হাইকোর্ট আইপিএলের এবারের আসর স্থগিত করতে ইতোমধ্যেই রিট জারি করেছে।

কিন্তু রিটের ফলাফল জানার আগেই টুর্নামেন্টটির গভর্নিং কাউন্সিল চাইছে একটা সিদ্ধান্তে পৌঁছাতে। এর ফলে শনিবার (১৪ মার্চ) একটি জরুরী বৈঠক ডেকেছে তাঁরা। যেখানে নির্ধারণ করা হবে আসন্ন আসরের ভাগ্য।

করোনাভাইরাস ভারতে যেন মহামারি আকার ধারণ করতে না পারে সেই লক্ষ্যে আদালত টুর্নামেন্টটি স্থগিত রাখার জন্য রিট করে। আইপিএল বন্ধের দাবিতে মাদ্রাজ হাইকোর্টে আবেদন করেন ডি অ্যালেক্স বেনজিগার নামের একজন আইনজীবী। বিচারপতি এমএম সুন্দ্রেশ ও কৃষ্ণাণ রামাস্বামীর ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হবে আগামী ১২ মার্চ।

কিন্তু আদালতের শুনানির আগে আয়োজক কমিটি বসতে যাচ্ছে জরুরী বৈঠকে, যার পরই নির্ধারিত হবে ভারতের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট টুর্নামেন্টটির এবারের আসরের ভবিষ্যৎ।

২৯ মার্চ থেকে এবারের আসর শুরু হবার কথা থাকলেও ধারণা করা হচ্ছে গভর্নিং কাউন্সিলের মিটিংয়ে তা পিছিয়ে দেবার সিদ্ধান্ত আসতে পারে। আর এদিকে আইপিএলের প্রথমভাগে অংশ নিতে পারছেন না বিদেশি খেলোয়াড়রাও। কেননা ভারত সরকার ১৫ এপ্রিল পর্যন্ত সকল বিদেশি নাগরিকের ভিসা বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। তবে বিশেষায়িত ভিসা এর অন্তর্ভুক্ত কিনা তা পরিষ্কার করে জানানো হয়নি কর্তৃপক্ষ থেকে।