করোনার প্রভাব: মুজিববর্ষের ক্রিকেট-কনসার্ট স্থগিত

6
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক রিপোর্ট:
করোনাভাইরাসের কারণে মুজিববর্ষ উপলক্ষ্যে বিসিবি আয়োজিত বিশ্ব একাদশ বনাম অবশিষ্ট এশিয়া একাদশের মধ্যকার বিশেষ দুটি টি-টোয়েন্টি ম্যাচ আপাতত স্থগিত করা হয়েছে। একই সঙ্গে স্থগিত ঘোষণা করা হয়েছে এ উপলক্ষ্যে অনুষ্ঠিতব্য বিশেষ কনসার্টও।

বুধবার (১১ মার্চ) বাংলাদেশ-জিম্বাবুয়ে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ শুরুর প্রাক্কালে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের এ তথ্য জানান পাপন।

বিসিবি সভাপতি জানান, ১৮ মার্চ মিরপুরের হোম অব ক্রিকেটে ভারতের জনপ্রিয় সঙ্গীতজ্ঞ এ আর রহমানের কনসার্ট এবং বিশ্বকাপ জয়ী অনূর্ধ্ব-১৯ দলের সংবর্ধনা অনুষ্ঠানও স্থগিত করা হয়েছে।

২১ ও ২২ মার্চ এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার দুটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের প্রস্তুতিও নিয়ে ফেলেছিল বিসিবি। ঘোষণা করা হয়েছিল দল। কিন্তু মুজিব বর্ষের এই আয়োজন কঠিন বাস্তবতার কারণে স্থগিত করতে বাধ্য হলো বিসিবি।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে পাপন বলেন, ‘আমাদের হাতে দুইটি অপশন ছিলো। ১৮ তারিখে এআর রহমানের যে কনসার্ট, সেটা আমরা ছোট করে করতে পারতাম, পরে সিদ্ধান্ত নিয়েছি যে এটা বড় করে হবে, যেভাবে করার পরিকল্পনা হয়েছিল। তাই আমরা এটাকে এখন পিছিয়ে দিয়েছি। পরিস্থিতির উন্নতি ঘটলে, পরবর্তীতে কোনো একটা সময় আমরা এটা আয়োজন করবো।’

এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ব্যাপারে বিসিবি সভাপতি বলেন, ‘এছাড়া ২১ ও ২২ মার্চ যে দুইটি ম্যাচ আছে- সে দুইটি নিয়েও সমস্যা হচ্ছে। যে বিশ্ব তারকারা আসবে তারা সবাই আসতে পারবে কি না, আবার আসলে যথাসময়ে ফিরতে পারবে কি না- এসব বিষয় নিয়েও প্রশ্ন উঠেছে বেশ কিছু।’

তিনি আরও বলেন, আমরা সব দিক বিবেচনা করে সিদ্ধান্ত নিয়েছি যে, দুইটি আয়োজনই আপাতত পেছানো হচ্ছে। পরে আমরা মাসখানেক সময় দেখে, সব পরিস্থিতি স্বাভাবিক হলে আবার এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।