নিয়ন্ত্রণ হারিয়ে বাস নদীতে, ২৫ আরোহীর সবাই নিহত

6
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্ক:
পাকিস্তানের গিলগিত বালতিস্তান প্রদেশে এক মর্মান্তিক বাস দুর্ঘটনায় ২৫ আরোহীর সবাই নিহত হয়েছেন। উচ্চপদস্থ এক পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে এ খবর জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম ডন।

সোমবার যাত্রীবাহী বাসটি পাঞ্জাব প্রদেশের রাওয়ালপিন্ডি শহর থেকে বালতিস্তানের স্কারদু জেলায় যাওয়ার পথে রোন্ডু নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে সিন্ধু নদীতে পড়ে যায়। এতে প্রাথমিকভাবে দুই শিশুসহ ১৯ জন নিহত হওয়ার কথা জানান গিলগিট-বালতিস্তান সরকারের মুখপাত্র ফয়জুল্লাহ ফারুক।

পরে প্রদেশের ডেপুটি কমিশনার খুররাম পারভেজ ডনকে জানান, দুর্ঘটনায় বাসের ২৫ আরোহীর সবাই ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যায় উদ্ধারকারী দল। এখনও সেখানে উদ্ধার তৎপরতা চালাচ্ছে পাকিস্তানের সেনাবাহিনী। তারা অ্যাম্বুলেন্স ও হেলিকপ্টারের মাধ্যমে মরদেহ হাসপাতালে নিয়ে যাওয়ার কাজ করছে।

তাৎক্ষণিকভাবে এই দুর্ঘটনার কারণ জানা যায়নি। কারণ জানতে তদন্তের নির্দেশ দিয়েছেন প্রদেশের মুখ্যমন্ত্রী হাফিজ হাফিজুর রেহমান।

পাকিস্তানের এই অঞ্চলটিতে প্রায়ই সড়ক দুর্ঘটনা হয়ে থাকে। গত বছরের সেপ্টেম্বরে স্কারদু থেকে রাওয়ালপিন্ডি যাওয়ার পথে একটি যাত্রীবাহী বাস পাহাড়ের গায়ে ধাক্কা খেয়ে উল্টে যায়। এতে কমপক্ষে ২৬ জন নিহত এবং আরও ২০ জন আহত হয়েছিল।