সন্ধ্যায় মাঠে নামছে আত্মবিশ্বাসী বাংলাদেশ

8
Print Friendly, PDF & Email

স্পোর্টস করসপন্ডেন্ট, ঢাকা:
৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয়ের মধুর স্মৃতি নিয়ে সিলেট থেকে ঢাকায় ফিরেছে বাংলাদেশ দল। সফরকারী জিম্বাবুয়ে দলও এসেছে ঢাকায়। টেস্ট ওয়ানডের পর এবার টি-টোয়েন্টি মিশনে মাঠে নামবে দুই দল।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের অবস্থান খুব বেশি ভালো নয়। গত বছর শেষের দিকে পাকিস্তানের সঙ্গে ২-০ তে সিরিজ হারে মাহমুদউল্লাহ বাহিনী। তার আগে ভারতের সঙ্গে ২-১ ব্যবধানে সিরিজ পরাজয়ের মুখ দেখে বাংলাদেশী ক্রিকেটাররা। শেষ ৬ ম্যাচের ৫টি তে হেরেছে বাংলাদেশ।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের পরিসংখ্যান অবশ্য অন্য কথা বলে। দলটির বিপক্ষে টি-টোয়েন্টিতে ৭-৪ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। এ পরিসংখ্যান নিয়েই সন্ধ্যায় মাঠে নামবে মাহমুদউল্লাহর দল।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি নিয়ে মাহমুদউল্লাহ বলেন, “প্রতিটি খেলাই চ্যালেঞ্জিং। যার সাথেই খেলেন না কেন। যেহেতু আমরা টেস্ট সিরিজ ও ওয়নাডে সিরিজে ভাল ক্রিকেট খেলেছি।

তারপরেও আমার মনে হয় টি টোয়েন্টিতে জিম্বাবুয়ে বেশ শক্তিশালী একটি দল। তাদের ব্যাটিং অর্ডার বেশ ভালো আছে। আমাদেরও খুব ভালো ক্রিকেট খেলতে হবে। আমাদের ইতিবাচক মানসিকতা নিয়ে আসতে  হবে। কারণ আমরা যদি সহজভাবে নেই, আমাদের জন্য খারাপ হবে।”

মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার সন্ধ্যা ছয়টায় শুরু হচ্ছে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি।