মুজিব বর্ষে ঢাকায় গাইবেন এ আর রহমান

18
Print Friendly, PDF & Email

স্পোর্টস করসপন্ডেন্ট, ঢাকা:
আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী। আর এ উপলক্ষে বিশদ পরিকল্পনা নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পরিকল্পনার সবচেয়ে বড় অংশ হলো এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার ম্যাচ আয়োজন। এই উপলক্ষে একটি কনসার্টেরও আয়োজন করতে যাচ্ছে ক্রিকেট বোর্ড। এই কনসার্টে গাইতে আসবেন অস্কারজয়ী কণ্ঠশিল্পী, সুরকার ও সংগীত পরিচালক এ আর রহমান।

রোববার (৮ মার্চ) সন্ধ্যায় বোর্ড মিটিং শেষে বিষয়টি নিশ্চিত করেন নাজমুল হাসান পাপন।

এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুটি ম্যাচ হবে অনুষ্ঠিত হবে মার্চের ২১ ও ২২ তারিখ। আর কনসার্ট হবে তার দুদিন আগে অর্থাৎ ১৮ মার্চ। তবে কনসার্টটি কোথায় অনুষ্ঠিত হবে তা এখনও জানায়নি বিসিবি।

নাজমুল হাসান পাপন বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর টি-টোয়েন্টি সিরিজ; আপনারা জানেন যে এখানে দুটি প্রোগ্রাম আছে। আমরা নিশ্চিত করেছি; একটা হলো কনসার্ট আছে ১৮ তারিখে এ আর রহমানের। আমরা সেটা করব আর একটা হলো এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের ম্যাচ। সেটা আমরা ২১ ও ২২ তারিখ করব। আজকে আমরা কনফার্ম করে ফেলেছি যে এগুলো হবে।’

এশিয়া একাদশের হয়ে খেলতে ঢাকায় আসবেন ভারতের রিশাব পান্ত, কুলদীপ যাদব, শিখর ধাওয়ান এবং মোহাম্মদ শামি, আফগানিস্তান থেকে রাশিদ খান, মুজিব উর রহমান, নেপাল থেকে সন্দ্বীপ লামিচানে, শ্রীলঙ্কা থেকে লাসিথ মালিঙ্গা ও পেরেরারা ঢাকায় আসবেন। ভারতের লোকেশ রাহুল আসবেন একটি ম্যাচ খেলতে। অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে আলোচনা চলতেছে।

বিশ্ব একাদশের হয়ে খেলতে ঢাকায় আসছেন দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসিস ও লুঙ্গি এনগিডি। ওয়েস্ট ইন্ডিজ থেকে আছেন চারজন- ক্রিস গেইল, নিকোলাস পুরান, কাইরন পোলার্ড ও শেলডন কটরেল। ইংল্যান্ড থেকে আছেন তিনজন- অ্যালেক্স হেলস, জনি বেয়ারস্টো ও আদিল রশিদ। নিউজিল্যান্ড থেকে আছেন দুজন- রস টেইলর ও মিচেল ম্যাকলেনাগান।

এই ১১ জন আসবেন নিশ্চিত। বিসিবি সভাপতি জানিয়েছেন অস্ট্রেলিয়া থেকে কে আসবেন এখনো নিশ্চিত নন। তবে অজিদের নিয়ে আসার জন্য আলোচনা চলছে।