সপ্তাহ না ঘুরতেই ফের শীর্ষে বার্সেলোনা

8
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক রিপোর্ট:
সোমবার (২ মার্চ) রিয়াল মাদ্রিদের মাঠে গিয়ে ২-০ তে হেরেছিল বার্সেলোনা। ‘এল ক্লাসিকো’ হেরে চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানও খুইয়েছিল কাতালান ক্লাবটি। তবে সপ্তাহ না ঘুরতেই আবারও রিয়ালকে হটিয়ে সিংহাসনে উঠে বসল বার্সা।

ঘরের মাঠে শনিবার (৭ মার্চ) রাতে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ১-০ ব্যবধানে জিতেছে বার্সেলোনা। এই জয়ে ২৭ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট দাঁড়াল ৫৮। দুইয়ে নেমে যাওয়া রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৫৬। মাদ্রিদের ক্লাবটি অবশ্য এক ম্যাচ কম খেলেছে।

শক্তির বিচারে বার্সেলোনার চেয়ে অনেকটা পিছিয়ে রিয়াল সোসিয়েদাদ। খেলাটা আবার বার্সার মাঠে। পরিসংখ্যানও কাতালান ক্লাবটির পক্ষে কথা বলছিল। বার্সেলোনার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে সর্বশেষ ২১ ম্যাচের প্রতিটিই হেরেছিল সোসিয়েদাদ। তবে এতো কিছুর পরও সহজে ম্যাচ জিততে পারেনি বার্সা।

সব ধরনের প্রতিযোগীতা মিলিয়ে আগের ছয় ম্যাচ জেতা সোসিয়েদাদ শুরুতে চেপে ধরেছিল বার্সেলোনাকে। পরে চাপ কাটিয়ে উঠলেও গোল পাচ্ছিল না বার্সা। গোল মিসের মহড়া দেখাতে থাকেন বার্সা ফুটবলাররা।

ম্যাচের ১৫ মিনিটে ডি-বক্সে দারুণ এক পাস বাড়িয়েছিলেন মেসি। কিন্তু কাজে লাগাতে পারেননি মার্টিন ব্রাথওয়েট। লিওনেল মেসি নিজেও অন্তত তিনটি ‘মিস’ করেছেন। ডি-বক্সের সামনে বল পেয়েছিলেন বার্সেলোনা অধিনায়ক, সামনে তখন শুধু গোলরক্ষক। কিন্তু শট লক্ষ্যে রাখতে পারেননি।

দ্বিতীয়ার্ধের ৪৯ ও ৬০ মিনিটেও মেসির শট লক্ষ্যে থাকেনি। তবে বার্সা পূর্ণ তিন পয়েন্ট পেয়েছেন মেসির কল্যাণেই। ম্যাচের ৮১ মিনিটে ডি-বক্সে হ্যান্ডবল হয়েছিল রিয়াল সোসিয়েদাদের এক ফুটবলারের। সোসিয়েদের আপত্তি কানে না তুলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির সিদ্ধান্ত নেন রাফারি।

স্পট কিক থেকে গোল করতে ভোলেননি মেসি, ১-০ তে এগিয়ে যায় বার্সেলোনা। যোগ করা সময়ে মেসির বাড়ানো বল ধরে গোল করেছিলেন বার্সালোনার সেন্টারব্যাক জর্ডি আলবা। কিন্তু অফসাইডের কারণে বাতিল হয়ে যায় এই গোল। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয়েছে বার্সেলেনাকে।

এদিকে, কাল লিগের অপর ম্যাচে সেভিয়াকে হারাতে পারেনি অ্যাটলেটিকো মাদ্রিদ। ঘরের মাঠে ২-২ ব্যবধানে ড্র করেছে দিয়েগো সিমিওনের দল। এই ড্র’তে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে নেমে গেছে অ্যাটলেটিকো। ২৭ ম্যাচে দলটির পয়েন্ট ৪৫। সেভিয়া উঠে বসেছে টেবিলের তিন নম্বরে। ২৭ ম্যাচে তাদের পয়েন্ট ৪৭।